ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭ আপডেট : ৪৩ মিনিট আগে English

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৭

প্রিন্ট

২৪ ঘন্টায় ৬২ মৃত্যুতে পশ্চিমবঙ্গে উদ্বেগ বাড়ছে

২৪ ঘন্টায় ৬২ মৃত্যুতে পশ্চিমবঙ্গে উদ্বেগ বাড়ছে
ময়ুখ বসু, কলকাতা

ভারতের পশ্চিমবাংলায় করোনা সংক্রমণ উদ্বেগ বাড়াচ্ছে। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যু ঘটেছে ৬২ জনের। ফলে পশ্চিমবঙ্গে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬০৬ জনে।

গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৯৬ জন। এ রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৩৭ হাজার ৮৯৬ জন। গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ১৪ জন। ফলে রাজ্যটিতে মোট সুস্থতার সংখ্যা ২ লক্ষ ৮ হাজার ৪২ জন।

তবে আশার কথা, পশ্চিমবঙ্গে করোনা থেকে সুস্থতার হার ৮৭,৪৬ শতাংশ। পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের নিরিখে শহর কলকাতাকে ছাপিয়ে গিয়েছে কলকাতা সন্নিহিত উত্তর ২৪ পরগনা জেলা। এই জেলাতে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমিত হয়েছেন ৬৩২ জন। যেখানে কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৬০৭ জন। রাজ্যে করোনা সংক্রমণ উদ্বেগজনক হলেও জনজীবন ক্রমশ স্বাভাবিক হচ্ছে। কলকাতায় চালু হয়ে গিয়েছে মেট্রো রেল।

রেলকর্মী এবং সরকারি কর্মচারীদের জন্য পশ্চিমবঙ্গের বিভিন্ন রুটে কম করে হলেও শুরু হয়েছে রেল পরিষেবা। সংখ্যায় কম হলেও আভ্যন্তরীন উড়ান শুরু হয়েছে। ধীরে ধীরে খুলতে শুরু করেছে রাজ্যের পর্যটনস্থানগুলিও। এরইমধ্যে বাঙ্গালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজার প্রস্তুতিতেও সাজছে পশ্চিমবাংলা।

বাংলদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত