ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২১, ১৮:৩৫

প্রিন্ট

হামলার শঙ্কায় ২৫ হাজার গার্ড মোতায়েন

হামলার শঙ্কায় ২৫ হাজার গার্ড মোতায়েন
শপথ ঘিরে ব্যাপক নিরাপত্তা জোরদার

আন্তর্জাতিক ডেস্ক

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ অনুষ্ঠানে অভ্যন্তরীণ হামলার আশঙ্কা করছে মার্কিন তদন্ত সংস্থা এফবিআই। এরই মধ্যে ওয়াশিংটনে ন্যাশনাল গার্ডের সব সদস্য মোতায়েন করা হয়েছে। সর্বোচ্চ কঠোর নিরাপত্তার অংশ হিসেবে সেখানে কাজ করছে ২৫ হাজার ন্যাশনাল গার্ড সদস্য। ফক্সনিউজ।

এর আগে রোববার মার্কিন সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে সিক্রেট সার্ভিসের সাথে কাজ করার কথা জানিয়ে আরো কোন সহায়তা লাগলে সেনাবাহিনী প্রস্তুত রয়েছে বলে জানানো হয়েছে। তাছাড়া সকল নিরাপত্তাকর্মী যেকোন হুমকির বিষয়ে অবগত রয়েছেন বলে জানানো হয়েছে। যে কোন অস্বভাবিক আচরণ বা তথ্য পেলে সাথে সাথে বিভাগীয় পর্যায়ে জানানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

তাছাড়া সকল ন্যাশনাল গার্ড সদস্যের ব্যক্তিগত তথ্য পর্যালোচনা করছে এফবিআই। সেখানে তাদের সম্পর্কে কোন ‘রেড ফ্ল্যাগ’বা অস্ত্রধারী গ্রুপগুলোর সাথে কোন সংযোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

প্রতি প্রেসিডেন্টের অভিষেকের আগে উৎসবের রঙ লাগে ওয়াশিংটন ডিসিতে। তবে এবারের গল্পটা ভিন্ন। ওয়াশিংটনকে চালিয়ে দেওয়া যায় একটি অবরুদ্ধ দূর্গ বলে। যেখানে থাকার কথা ছিলো অন্য রাজ্য থেকে আসা পর্যটকদের ভির। সেখানে পড়ে আছে কাটাতার আর ব্যারিকেড।

স্বশস্ত্র আর তৈরি ন্যাশনাল গার্ড সদস্যদের দেখলে মনে হবে, আপনি আফ্রিকার কোনও গৃহযুদ্ধকবলিত শহরে দাঁড়িয়ে আছেন। কর্তৃপক্ষ শক্ত অবস্থানের মাধ্যমে আসলে বলতে চাইছে, কাউকেই কোনও ধরণের ছাড় দেওয়া হবে না।

ক্যাপিটল, পেনসেলভেনিয়া অ্যাভিনিউ, দ্য ন্যাশনাল মল কিংবা হোয়াইট হাউজে যাবার আধা মাইল আগে থেকেই রোডব্লকের মুখোমুখি হতে হবে। একটু পরপর মুখোমুখি হতে হবে কংক্রিট ব্যারিকেড আর উঁচু কাটাতারের। চাইলেই এখন আর ক্যাপিটল এরিয়ার দিকে আরাম করে যাওয়া যাবে না।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত