ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২১, ২১:৪৯

প্রিন্ট

পশ্চিমবঙ্গে পঞ্চম দফা নির্বাচনেও অশান্তি

পশ্চিমবঙ্গে পঞ্চম দফা নির্বাচনেও অশান্তি

জার্নাল ডেস্ক

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবেই শুরু হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উত্তেজনার পারদ বাড়তে থাকে। আনন্দবাজারের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

শনিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, নদিয়া, উত্তর ২৪ পরগনা এবং পূর্ব বর্ধমান, এই ৬ জেলার ৪৫টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। এর মধ্যে সল্টলেকের শান্তিনগরে বুথের বাইরে অবৈধ জমায়েত ঘিরে পরিস্থিতি তেতে উঠে। এ ছাড়াও বিভিন্ন জেলা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর সামনে এসেছে। সেই তুলনায় পাহাড়ের পরিস্থিতি একেবারেই শান্তিপূর্ণ।

এর আগে ৪ দফায় রাজ্যের ১৩৫টি আসনে ভোটগ্রহণ হয়ে গিয়েছে। এই দফায় ভোট কালিম্পঙের ১, দার্জিলিঙের ৫ এবং জলপাইগুড়ির ৭ বিধানসভা আসনের সবগুলোতেই। এছাড়া উত্তর ২৪ পরগনায় ৩৩টির মধ্যে ১৬, নদিয়ায় ১৭টির মধ্যে ৮ এবং পূর্ব বর্ধমানের ১৬টির মধ্যে ৮ আসনে ভোটগ্রহণ চলছে।

রাজ্যে প্রথম ৩ দফার ভোট বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভোট হলেও চতুর্থ দফা‌য় পাঁচজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। শীতলখুচিতে বুথের লাইনে এক জনের মৃত্যু হয় দুষ্কৃতীর গুলিতে। আর বাকি ৪ জনের কেন্দ্রীয় বাহিনীর গুলিতে। আর তা নিয়ে তৈরি হওয়া রাজনৈতিক উত্তাপের মধ্যেই পঞ্চম দফার ভোটগ্রহণ চলছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত