ঢাকা, শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮ আপডেট : ৩৩ মিনিট আগে

প্রকাশ : ২২ এপ্রিল ২০২১, ০৮:৪৮

প্রিন্ট

নিহত ৪

পাকিস্তানে চীনা রাষ্ট্রদূতকে লক্ষ্য করে বোমা হামলা

পাকিস্তানে চীনা রাষ্ট্রদূতকে লক্ষ্য করে বোমা হামলা
হামলার পর থমথমে পরিস্থিতি

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী শহর কোয়েটার একটি বিলাসবহুল হোটেলে বোমা হামলায় কমপক্ষে চারজন নিহত এবং আরও ১২ জন আহত হয়েছেন। বুধবার রাতে হোটেলটিতে বোমা বিস্ফোরিত হলে এই হতাহতের ঘটনা ঘটে। বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, চীনের রাষ্ট্রদূতকে হত্যার জন্য এই হামলা চালানো হয়েছে। ডন,বিবিসি।

কোয়েটার সেরেনা হোটেলে যেখানে গাড়ি পার্ক করে রাখা হয় সেই স্থান লক্ষ্য করেই হামলাটি করা হয়। চীনা রাষ্ট্রদূত হামলার সময় কোয়েটায় ছিলেন বলে জানা গেলেও তিনি হামলাস্থলে ছিলেন না বলে জানা গেছে। আফগানিস্তান সীমান্ত লাগোয়ো বেলুচিস্তানের কোয়েটার হোটেলে এই হামলার দায় স্বীকার করেছে ‘পাকিস্তান তালেবান’। তবে বিস্তারিত কিছু জানায়নি।

প্রাথমিকভাবে মনে হচ্ছে, কোনো একটি গাড়িতে শক্তিশালী ওই বোমা রাখা ছিল।এই হামলায় নিহত ব্যক্তিদের মধ্যে এক পুলিশ কর্মকর্তাও আছেন। ঘটনার পরপর ফায়ার সার্ভিস, পুলিশ ও উদ্ধারকারী সংস্থার কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধার তৎপরতা শুরু করেন। পুরো এলাকা ঘিরে রেখেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এই এলাকায় কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

এ ঘটনার পর এক সংবাদ সম্মেলনে বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মির জিয়াউল্লাহ বলেন, ‘এই অঞ্চলে সন্ত্রাসবাদের ঢেউ চলছে। এসব সন্ত্রাসী কার্যক্রমে আমাদের নিজেদের লোকজনই জড়িত।’ স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, এই হামলার লক্ষ্যবস্তু ছিলেন পাকিস্তানে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত। তবে তিনি বিস্ফোরণের সময় ওই হোটেলে ছিলেন না। মন্ত্রী বলেন, ‘আমি একটু আগেই চীনের রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করেছি। তিনি সুস্থ ও ভালো আছেন।’ এ ঘটনার তদন্ত চলছে।

উল্লেখ্য, দ্য সেরেনা হোটেল কোয়েটায় সবচেয়ে প্রসিদ্ধ হোটেল। সরকারি কর্মকর্তা এবং সেখানে সফর করা অতিথিদের এই হোটেলেই থাকার ব্যবস্থা করা হয়।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত