ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

প্রকাশ : ১৬ মে ২০২১, ০৪:২৭

প্রিন্ট

আমরা চুপ থাকব না: আল-জাজিরার সাংবাদিক

আমরা চুপ থাকব না: আল-জাজিরার সাংবাদিক
ছবি: সংগৃহীত

জার্নাল ডেস্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় অবস্থিত আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরা ও মার্কিন গণমাধ্যম অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) এর কার্যালয় বিমান হামলা চালিয়ে গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েল। মাত্র এক ঘণ্টার নোটিশে এই ঘটনা ঘটানো হয়।

এদিকে টাওয়ারটি গুঁড়িয়ে দেয়ার পর সরাসরি সম্প্রচারে যুক্ত হন আল জাজিরার জেরুজালেম ব্যুরোর প্রধান ওয়ালিদ আল-ওমারি। তিনি বলেন, ‘এটা স্পষ্ট যে যারা যুদ্ধ করছে তারা গাজায় শুধু ধ্বংস আর মৃত্যুই বাড়িয়ে চলছে না, তারা গণমাধ্যমগুলোকেও চুপ করিয়ে দিতে চায়। যারা এগুলো প্রত্যক্ষ করছে, তথ্য সংগ্রহ করছে ও সত্যের প্রতিবেদন করছে তাদের মুখ বন্ধ করে দিতে চায়। কিন্তু এটি অসম্ভব। আমরা চুপ থাকব না।’

লাইভে তিনি আরও বলেন, ‘ইসরায়েলি সেনারা গাজা উপত্যকায় যেসব অপরাধ নিয়মিত করে চলছে এটি তারই অংশ।’

অন্যদিকে বিমান হামলার ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি এখনো। আল-জাজিরার প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, ইসরায়েলের বিমান হামলার পর ভবনটি মাটির সাথে মিশে গেছে। ধোঁয়ার কুণ্ডলীতে ছেয়ে গেছে ভবনের চারপাশ। ওই ভবনে মার্কিন বার্তা সংস্থা অ্যাসোসিয়েট প্রেসেরও (এপি) কার্যালয় রয়েছে।

তথ্যমতে, ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি ইহুদিদের হামলার খবর পুঙ্খানুপুঙ্খভাবে প্রচার করে আসছিল আল-জাজিরা। আর তাই এই সংবাদমাধ্যমের ওপর রোষ জন্মে ইহুদিদের। তাই আগেই ইসরায়েলের সামরিক বাহিনী আল-জাজিরার কার্যালয়ে হামলা চালানোর হুমকি দিয়েছিল। ইসরায়েল হামলার হুমকি দেয়ায় শনিবারের হামলার এক ঘণ্টা আগেই ভবনটির বাসিন্দাদের সতর্ক করে দেয়া হয়েছিল।

আরও পড়ুন: আল-জাজিরার কার্যালয় গুঁড়িয়ে দিলো ইসরায়েল

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত