ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

কিয়েভজুড়ে ব্যাপক গোলাবর্ষণ, চলছে সংঘর্ষ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১০:৩০  
আপডেট :
 ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১০:৩৫

কিয়েভজুড়ে ব্যাপক গোলাবর্ষণ, চলছে সংঘর্ষ
সংগৃহীত ছবি।

ইউক্রেনে রুশ হামলার তৃতীয় দিনে দেশটির রাজধানী কিয়েভজুড়ে ব্যাপক গোলাবর্ষণ শুরু হয়েছে, এছাড়া উভয় পক্ষের সেনাদের মধ্যে চলছে সংঘর্ষ।

শনিবার কিয়েভের ত্রোইয়েশনিয়া এলাকায় একাধিক ও ময়দান স্কয়ারের কাছে একটি বড় ধরনের বিস্ফোরণের শব্দ শোনা যায়।

প্রত্যক্ষদর্শীদের বরাতে বিবিসির প্রতিবেদনে বলা হয়, কিয়েভে রাশিয়ার কামান হামলার শব্দ এত বেশি যে, শহরের কেন্দ্রস্থল থেকে কয়েক মাইল দূরেও শব্দ শোনা যাচ্ছে।

ইউক্রেনের সংবাদমাধ্যম কিয়েভ ইন্ডিপেনডেন্ট জানায়, শহরের চিড়িয়াখানা এবং শুলিভাকা এলাকায় অর্ধশতাধিক বিস্ফোরণ ও ব্যাপক গোলাগুলি হয়েছে।

মার্কিন টেলিভিশন ফক্স নিউজের বিদেশ প্রতিনিধি ট্রে ইংগিস্ট শনিবার সকালে বলেন, রাজধানী কিয়েভ এই মুহূর্তে একাধিক দিক থেকে হামলার কবলে পড়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে রয়টার্স জানায়, কিয়েভে একটু পর পর কামানের গোলা বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে তবে তা আসছে কোথা থেকে বোঝা যাচ্ছে না।

কিয়েভের পেরেমোহি অ্যাভিনিউতে গাড়ির ধ্বংসাবশেষ এবং বিভিন্ন জায়গায় আগুন জ্বলতে দেখা গেছে।

ভাসিলকিভের একটি বিমানঘাঁটির কাছে প্রচণ্ড লড়াইয়ের খবর পাওয়া যাচ্ছে। ধারণা করা হচ্ছে, রুশ সেনারা কিয়েভে হামলায় এই ঘাঁটি ব্যবহারের চেষ্টা করছে।

এদিকে আলজাজিরার প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের রাজধানী কিয়েভের একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে রাশিয়ার সামরিক বাহিনী। তবে সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ফেসবুকে দেয়া এক পোস্টে ইউক্রেনের সামরিক বাহিনী জানিয়েছে, রুশ বাহিনীর ওই হামলা ব্যর্থ করে দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত