ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

মার-এ-লাগোর এফবিআই তল্লাশি ‘ন্যায়বিচারের নামে প্রতারণা’: ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:২৩  
আপডেট :
 ০৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:২৭

মার-এ-লাগোর এফবিআই তল্লাশি ‘ন্যায়বিচারের নামে প্রতারণা’: ট্রাম্প
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় শনিবার এক প্রচার সমাবেশে, গত মাসে ফ্লোরিডায় তার বাড়িতে এফবিআই সদস্যদের অভিযানেরও সমালোচনা করে একে ‘ন্যায়বিচারের নামে প্রতারণা’ হিসেবে উল্লেখ করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একই সঙ্গে বাইডেনকে আক্রমণ করে রাষ্ট্রের শত্রু হিসেবে আখ্যায়িত করেছেন তিনি।

রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আল-জাজিরা।

সমাবেশে সমর্থকদের উদ্দেশে ভাষণে ট্রাম্প বলেন, এফবিআইয়ের অভিযানটি ছিল ‘আইনের মারাত্মক অপব্যবহার’ । ট্রাম্প সতর্ক করে বলেন, এ ঘটনা এমন প্রতিক্রিয়া সৃষ্টি করবে, যা কেউ কখনো দেখেনি।

এর আগে বৃহস্পতিবার পেনসিলভানিয়ায় দেয়া এক বক্তৃতায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন’ বা মাগা এজেন্ডার সমর্থকেরা দেশটির গণতন্ত্রের জন্য হুমকি বলে দাবি করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

ডোনাল্ড ট্রাম্প ও তার সমর্থকদের ‘চরমপন্থি’ বলে অভিহিত করেন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, ট্রাম্প ও তার রিপাবলিকান সমর্থকরা যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের প্রতি হুমকি হয়ে উঠেছে।

বাইডেনের এই মন্তব্যে জবাবে ট্রাম্প বলেন, গণতন্ত্রের বিপদ এসেছে উগ্রপন্থি বামদের কাছ থেকে, ডানপন্থিদের কাছ থেকে নয়।

এই দু’জনের বক্তব্য এমন সময় আসলো, যখন দু’মাস পরেই দেশটিতে মধ্যবর্তী নির্বাচন হবে। যে নির্বাচন ওয়াশিংটনে ক্ষমতার ভারসাম্য নির্ধারণ করবে।

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত