ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

নিউজিল্যান্ডের হোস্টেলে আগুন, নিহত অন্তত ৬

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৬ মে ২০২৩, ০৯:৩১  
আপডেট :
 ১৬ মে ২০২৩, ১৫:৫৯

নিউজিল্যান্ডের হোস্টেলে আগুন, নিহত অন্তত ৬
ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডে ওয়েলিংটনে এক হোস্টেলে আগুনে অন্তত ছয়জন নিহত হয়েছেন। এখনও নিখোঁজ ১১ জন। দেশটির প্রধানমন্ত্রী ক্রিস হিপকিনসের বরাতে স্থানীয় গণমাধ্যম এ তথ্য জানিয়েছে।

দেশটির স্থানীয় সময় সোমবার (১৫ মে) দিবাগত রাত সাড়ে ১২ টায় চার তলা ভবন বিশিষ্ট লোফারস লজ হোটেল থেকে জরুরি পরিষেবাকে ডাকা হয়। পুলিশ জানিয়েছে, ওই হোস্টেল থেকে ডজন খানেক লোককে উদ্ধার করা হয়েছে। ,

প্রত্যক্ষদর্শীরা বলছেন, ভবনের উপরের তলায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এর কিছুক্ষণের মধ্যেই তা ছড়িয়ে পড়ে ৯২টি কক্ষের ওই ভবনের অন্যান্য তলাতেও।

খবর পেয়ে দ্রুত অভিযান শুরু করে ফায়ার সার্ভিস। রাত ৪টা নাগাদ ফায়ার সার্ভিসের ২০টি ট্রাক আগুন নেভাতে সক্ষম হয়। ৫২ জনকে নিরাপদে বের করে আনা সম্ভব হয় ওই হোস্টেল থেকে। ক্ষতিগ্রস্ত ভবনটির ছাদ ধসে পড়ার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। জারি করা হয়েছে সতর্কতা। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

ফায়ার ও এমারজেন্সি ডিস্ট্রিক কমান্ডার নিক ওয়েলিংটনের এ ঘটনাকে ভয়াবহ দুঃস্বপ্ন হিসেবে উল্লেখ করেছেন। ভবনে প্রবেশ না করা পর্যন্ত নিহতের সঠিক সংখ্যা জানানো যাচ্ছে না বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

তবে কী কারণে এ আগুন লাগলো তা এখনও জানা যায়নি। এ অগ্নিকাণ্ডের কারণে শহরের অন্যতম প্রধান একটি সড়ক বন্ধ রাখা হয়েছে। দূষণের কারণে আশপাশের বাড়িঘরগুলোর দরজা জানালা বন্ধ রাখারও নির্দেশনা দেয়া হয়েছে। সূত্র: বিবিসি, এএফপি

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত