ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

রুশ নাগরিকত্ব চান বাইডেনের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগকারী

  আন্তির্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩১ মে ২০২৩, ১৮:০৮

রুশ নাগরিকত্ব চান বাইডেনের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগকারী
ছবি- সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগকারী এক মার্কিন নারী মস্কোতে গিয়ে রাশিয়ার নাগরিকত্ব চেয়ে আবেদন করেছেন। ৫৯ বছর বয়সী তারা রিড দেশটির রাষ্ট্রীয় বার্তাসংস্থাকে বলেছেন, তিনি রাশিয়ায় নিরাপদ বোধ করেন এবং সেখানেই থাকতে চান। বার্তাসংস্থা এএফপির বরাত দিয়ে বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

তিনি অভিযোগ করেছেন, ১৯৯৩ সালে বাইডেনের কংগ্রেসনাল অফিসে কাজ করার সময় তিনি তাকে লাঞ্ছিত করেছিলেন। তবে এ অভিযোগ দৃঢ়ভাবে অস্বীকার করেছেন জো বাইডেন।

বাইডেন ডেলাওয়্যারের সিনেটর থাকাকালীন তারা রিড তার সহকারী হিসেবে কাজ করতেন। ২০২০ সালে বাইডেনের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা চলাকালীন রিড অভিযোগ করেন, ক্যাপিটল হিলের করিডরে বাইডেন তাকে লাঞ্ছিত করেছিলেন।

তিনি অভিযোগ করেন, বাইডেন তাকে একটি দেয়ালের সাথে চেপে ধরে তার শার্ট এবং স্কার্টের নিচে হাত ঢোকান।

সংবাদমাধ্যম স্পুটনিকে দেয়া এক সাক্ষাত্কারের রিড বলেন, যখন আমি মস্কোতে বিমান থেকে নামলাম, খুব দীর্ঘ সময়ের মধ্যে প্রথমবারের মতো আমি নিরাপদ বোধ করলাম।

তিনি বলেন, একজন রিপাবলিকান রাজনীতিবিদ তিনি বিপদে আছেন বললে তিনি মার্কিন যুক্তরাষ্ট্র ছেড়ে চলে যান।

রাশিয়ান ফেডারেশনের প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছ আমি রাশিয়ার নাগরিকত্বের জন্য আবেদন করতে চাই...আমি একজন ভাল নাগরিক হওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি, বলেন তিনি।

তবে তিনি তার মার্কিন নাগরিকত্ব বজায় রাখার আশা করছেন বলে জানিয়েছেন।

২০১৯ ও ২০২০ সালে বাইডেনের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ নিয়ে এগিয়ে আসা নারীদের মধ্যে একজন রিড।

তিনি বলেন, তিনি এ ব্যাপারে একটি অভিযোগ দায়ের করেছিলেন, যদিও এর কোনও রেকর্ড পাওয়া যায়নি এবং তার দাবিটি আনুষ্ঠানিকভাবে তদন্ত করা হয়েছিল কিনা তা স্পষ্ট নয়।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত