ঢাকা, বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

মিউনিখ ম্যারাথনে অংশ নিলেন দুই বাংলাদেশি

  জার্মানি প্রতিনিধি

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ১৪:৫৭  
আপডেট :
 ০৯ অক্টোবর ২০২৩, ১৫:৩৮

মিউনিখ ম্যারাথনে অংশ নিলেন দুই বাংলাদেশি
মিউনিখ ম্যারাথনে দেশের পতাকা হাতে দুই বাংলাদেশি। ছবি: জার্মানি প্রতিনিধি

জার্মানিতে আন্তর্জাতিক দূরপাল্লার ম্যারাথনে অংশ নিলেন দুই বাংলাদেশি। রোববার জার্মানির বায়ার্নে ৩৬তম মিউনিখ জেনেরালি আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিলেন বাংলাদেশের হয়ে রেকর্ড ১২৫টি আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নেয়া বাংলাদেশি শিব শংকর পাল ও তারই ভাগনে সুমিত পাল।

বিশ্বের প্রায় ২২ হাজার প্রতিযোগীদের সঙ্গে বাংলাদেশের হয়ে অংশ নিয়েছেন শিব শংকর পাল। তিনি ৪২ দশমিক ২ কিমি দূরত্বের ফিনিশিং লাইন শেষ করেছেন ৩ ঘণ্টা ৪০ মিনিটে। আর ১০ বারের আয়রনম্যান সুমিত পাল সময় নেন ৩ ঘন্টা ২ মিনিট।

স্থানীয় সময় সকাল ৯টায় শুরু হওয়া ম্যারাথনটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক স্থানগুলো ছাড়াও ইংলিশ গার্ডেন ঘুরে বিখ্যাত অলিম্পিক স্টেডিয়ামে এসে শেষ হয়।

No description available.

শিব শংকর পাল ও সুমিত পাল বিশ্বখ্যাত এই মিউনিখ ম্যারাথনে অংশ নিয়ে দেশের পতাকা উড়াতে পেরে খুশী দুজনেই। বলেন, জন্মভূমি বাংলাদেশকে বিশ্বব্যাপী তুলে ধরার মত গর্ব আর কিছুতেই হতে পারে না। এদিন তাদের উৎসাহ দিতে আসেন তাদের শিব শংকরের পরিবার ও স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা।

সব কিছু ঠিক থাকলে দুজনেই চলতি মাসের শেষদিকে ফ্রাঙ্কফুর্টের আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিয়ে দেশের পতাকা উড়াতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

তবে আয়োজকরা ম্যারাথনটি সফলভাবে সম্পন্ন করতে পারলেও দৌড়ানোর সময় ২২ বছর বয়সী এক দৌড়বিদের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গোটা বায়ার্ন রাজ্যজুড়ে।

আরও পড়ুন: ইন্টারলাকেন আন্তর্জাতিক ম্যারাথনে শিব শংকর পাল

বাংলাদেশ জার্নাল/এসএ

  • সর্বশেষ
  • পঠিত