ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

সু চিকে বহনকারী সামরিক হেলিকপ্টারে জরুরি অবতরণ

সু চিকে বহনকারী সামরিক হেলিকপ্টারে জরুরি অবতরণ

মিয়ানমারের ডি ফ্যাক্টো নেতা অং সান সু চিকে বহনকারী একটি হেলিকপ্টার বুধবার শান প্রদেশের মং তন শহরে জরুরি অবতরণে বাধ্য হয়। হাইড্রলিক ফ্লুইড লিকের কারণে হেলিকপ্টারটি ওই জরুরি অবতরণ করে বলে জানিয়েছে মিয়ানমারের ইংরেজি দৈনিক দ্য ইরাবতি।

ঘটনা দিন দেশটির পূর্বাঞ্চলীয় শান প্রদেশের মং তন শহরের তা সেং সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন স্টেট কাউন্সিলর অং সান সু চি। কিন্তু পথে হাইড্রলিক ফ্লুইড লিক হওয়ার ফলে মং স্যাত শহরে হেলিকপ্টারটি জরুরি অবতরণে বাধ্য হয়।

এ সম্পর্কে স্টেট কাউন্সিলর অফিসের মুখপাত্র ইউ জ্য হতেই ইরাবতী প্রতিনিধিকে বলেন, হেলিকপ্টারটি জরুরি অবতরণ করায় পাইলটকে ধন্যবাদ দিয়েছেন অং সান সু চি। এছাড়া তিনি ওই হেলিকপ্টার পরিচালনার দায়িত্বে থাকা সেনাবাহিনীর প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

মিয়ানমারের ক্ষমতাসীন রাজনৈতিক দল ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসির (এনএলডি) নেত্রী পরে অন্য এক হেলিকপ্টারে করে নিরাপদে মং তন শহরে পৌঁছান। সেখানে তিনি স্থানীয় নেতাদের সঙ্গে বৈঠক করেন যা স্টেট কাউন্সিলরের কার্যালয় থেকে সম্প্রচার করা হয়।

দেশটির কেন্দ্রীয় সমাজকল্যাণ, ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক মন্ত্রী ইউ উইন মিয়াত আয়ে বলেন, মিয়ানমার সরকারের নিজস্ব কোনো হেলিকপ্টার নেই। যে কারণে স্টেট কাউন্সিলর সুচির ওই সফরের জন্য হেলিকপ্টারের ব্যবস্থা করেছিলো সেনাবাহিনী।

এর আগে গত আগস্টে ম্যাগউই অঞ্চলের পাকোক্কু শহরে সফর করার সময় একটি বেসরকারি কোম্পানির হেলিকপ্টার ভাড়া করেছিলেন সু চি।

ওই সফরটি ব্যক্তিগত থাকায় তিনি তখন সামরিক বাহিনীর হেলিকপ্টার ব্যবহার না করার সিদ্ধান্ত নিয়েছিলেন। এ তথ্য জানিয়েছেন স্টেট কাউন্সিলের কার্যালয়ের মুখপাত্র জ্য হতেই।

সূত্র: ইরাবতী

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত