ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

শ্রীলঙ্কায় সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ১৭:০৭

শ্রীলঙ্কায় সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ

শ্রীলঙ্কায় খ্রিস্টান ধর্মালম্বীদের উৎসব ইস্টার সানডেতে গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলায় দেড় শতাধিক মানুষ নিহতের পরপরই বন্ধ করে দেওয়া হয়েছে জনপ্রিয় সব সামাজিক যোগাযোগ মাধ্যম। জুনিয়র প্রতিরক্ষা মন্ত্রী রুয়ান বিজয়বর্ধনকে উদ্ধৃত করে এ খবর জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

রোববার খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উদযাপনকালে রাজধানী কলম্বো ও তার আশেপাশের তিনটি গির্জা এবং তিনটি হোটেলে আটটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এছাড়া চিড়িয়াখানা সংলগ্ন এলাকায় বিস্ফোরণের খবর পাওয়া গেছে। ভয়াবহ সিরিজ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৮৫ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা ইতোমধ্যেই ৫০০ ছাড়িয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হতাহতদের মধ্যে ৩৫ বিদেশি পর্যটকও রয়েছেন বলে জানা গেছে। তবে এখন পর্যন্ত কোনও গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কারফিউ জারি থাকবে বলে জানিয়েছেন দেশটির জুনিয়র প্রতিরক্ষামন্ত্রী রুয়ান বিজয়বর্ধন।

এদিকে শ্রীলঙ্কার সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ গুরুত্বপূর্ণ সামাজিক যোগাযোগমাধ্যম ও বার্তা পাঠানোর অ্যাপস অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। ভুল তথ্য ও গুজব ছড়ানো ঠেকাতেই এমন উদ্যোগ বলেও তারা জানিয়েছে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত