ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

মালদ্বীপের সাবেক ভাইস-প্রেসিডেন্ট গ্রেপ্তার

মালদ্বীপের সাবেক ভাইস-প্রেসিডেন্ট গ্রেপ্তার

ভারত থেকে ফেরত পাঠানোর পর মালদ্বীপের সাবেক ভাইস-প্রেসিডেন্ট আহমেদ আদিব আবদুল গফুরকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। শনিবার মালদ্বীপ পুলিশ তাকে গ্রেপ্তার করে রাজধানী মালেতে নিয়ে যায়।

এর আগে বৈধ নথিপত্র ছাড়া সমুদ্রপথে ভারতে এসে আশ্রয় নেয়ার সময় গত ১ আগস্ট ভারতের তামিলনাড়ু পুলিশের হাতে আটক হয়েছিলেন আহমেদ আদিব।

অবৈধভাবে একটি মালবাহী জাহাজে তামিলনাডু রাজ্যের দক্ষিণাঞ্চলীয় বন্দরশহর ঠুথুকুডিতে প্রবেশ করেছিলেন মালদ্বীপের সাবেক এ ভাইস-প্রেসিডেন্ট। পরে বৃহস্পতিবার ভোররাতে তাকে আটক করে দেশে ফেরত পাঠায় ভারতীয় কর্তৃপক্ষ।

ঠুথুকুডি বন্দরের এক কর্মকর্তা জানান, শুক্রবার স্থানীয় সময় রাত প্রায় সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে আদিবকে একটি জাহাজে করে ভারতীয় কোস্টগার্ডের জাহাজের পাহারায় মালদ্বীপে ফেরত পাঠানো হয়।

২০১৬ সালে মালদ্বীপের তৎকালীন প্রেসিডেন্ট আব্দুল্লাহ ইয়ামিনকে হত্যার ষড়যন্ত্র করার কথিত অভিযোগে ৩৭ বছর বয়সী আদিবকে ১৫ বছরের কারাদণ্ড দেয়া হয়েছিল। তার সর্বমোট ৩৩ বছর কারাদণ্ডের সাজা হয়েছিল। চলতি মাসের প্রথমদিকে গৃহবন্দিত্ব থেকে মুক্তি পেয়েছিলেন আহমেদ আদিব। প্রাণ সংশয়ের কথা উল্লেখ করে ভারতে আশ্রয়ের আবেদন জানিয়েছিলেন আহমেদ আদিব। কিন্তু ভারত সরকার তা খারিজ করে দিয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত