ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ভারতীয় সেনা হামলায় শিশু সাদ্দাম নিহত

ভারতীয় সেনা হামলায় শিশু সাদ্দাম নিহত
ভারতীয় হামলায় নিহত সাদ্দাম

ভারতীয় সেনাবাহিনীর স্নাইপারের গুলিতে রোববার রাতে আহত সাত বছর বয়সী এক পাকিস্তানি শিশু মারা গেছে। সোমবার সকালে ওই শিশুটি মারা যায় বলে স্থানীয় এক সংবাদ মাধ্যম জানিয়েছে। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় ভারতীয় সেনাদের গুলিতে পাকিস্তানের তিন বেসামরিক নাগরিক প্রাণ হারালো।

রোববার স্থানীয় সময় রাত পৌণে ৮টার দিকে নিয়ন্ত্রণ রেখা বরাবর আব্বাসপুর সেক্টরের তারেতি গ্রামের ওই শিশুটি আহত হয়।

এ সম্পর্কে আব্বাসপুরের অ্যাসিস্টেন্ট কমিশনার জানান, ঘটনার দিন মোহাম্মদ সাদ্দাম নামের শিশুটি তার বাড়ির প্রবেশপথে দাঁড়িয়েছিল। এ সময় ভারতীয় সেনাবাহিনীর ওই স্নাইপারের গুলিতে সে গুরুতর আহত হয়। পরদিন সকালে স্থানীয় এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সাদ্দাম। নিয়ন্ত্রণ রেখা থেকে তার বাড়ির দূরত্ব ঢিল ছোড়ার মত দূরত্বে।

ওই কর্মকর্তা এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, এই পাকিস্তানি শিশুটির মৃত্যুর ঘটনা এটাই প্রমাণ করে যে, ভারতীয় সেনারা প্রায়ই আজাদ কাশ্মীরের নিষ্পাপ নারী, পুরুষ ও শিশুদের লক্ষ্য করে হামলা চালিয়ে থাকে।

এ ঘটনায় সোমবার ভারতের ডেপুটি হাই কমিশনার গৌরভ আহলুওয়ালিয়াকে ডেকে কড়া প্রতিবাদ জানিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর। তারা নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় সেনাদের অস্ত্র বিরতি চুক্তি লঙ্ঘন করে গলি চালানোরও তীব্র নিন্দা করেছে।

এর আগে রোববার ভারতীয় সেনাদের হামলায় পাকিস্তানের দুই বেসামরিক নিহত হন। পরে পাকিস্তানের পাল্টা হামলায় আরো দুই ভারতীয় সেনা মারা যায়। এই নিয়ে সীমান্তে পাক-ভারত লড়াইয়ে মোট সাত ভারতীয় সেনা নিহত হলো। আর দুই পক্ষের লড়াইয়ে নিহত পাক সেনাদের সংখ্যা মোট চারজন।

এ সম্পর্কে রোববার রাতে পাকিস্তানি সংবাদ মাধ্যম দুনিয়া নিউজের অনলাইন ভার্সন জানায়, রোববার নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানের হট স্প্রিং সেক্টর লক্ষ্য করে মর্টার ও অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড ক্ষেপণাস্ত্র হামলা চালায় ভারতীয় সেনারা। এতে দুইজন বয়স্ক ব্যক্তি নিহত হন। তারা হলেন: মুহাম্মদ দীন (৭৫) ও হাসান লাল দীন (৬১)। নিহত ওই দুই ব্যক্তি সীমান্তবর্তী নাগরাই গ্রামের বাসিন্দা ছিলেন।

জবাবে ভারতীয় আর্মি পোস্ট লক্ষ্য করে পাল্টা গুলি চালায় পাকিস্তানি সেনারা। এতে দুই ভারতীয় সেনা নিহত এবং আরো বহু সেনা আহত হয়েছে বলে দাবি করেছে ওই পাকিস্তানি সংবাদ মাধ্যমটি।

সূত্র: ডন

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত