ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ আপডেট : ৩২ মিনিট আগে English

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৯, ১৬:১৮

প্রিন্ট

মন্দিরে ঢোকার সময় পদদলিত হয়ে নিহত ২, আহত ২০

মন্দিরে ঢোকার সময় পদদলিত হয়ে নিহত ২
অনলাইন ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গের চব্বিশ পরগনায় মন্দিরে প্রবেশের সময় পদদলিত হয়ে ২ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

বৃহস্পতিবার (২২ আগস্ট) হিন্দু দেবতা লোকনাথ বাবার জন্মবার্ষিকীর উপলক্ষে কচুয়ায় লোকনাথ মন্দিরে জড়ো হয় অসংখ্য ভক্ত। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে তারা ছুটে এসে জড়ো হন মন্দিরে। আর এ ভিড় থাকে পুরো রাত। রাত ২টা নাগাদ মন্দিরের প্রধান গৃহে অসংখ্য লোক একসাথে প্রবেশের চেষ্টা করলে মন্দিরের এক পাশের পাঁচিলের একাংশ ভেঙে পড়ে। এরপর হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে আহত হয় বহু মানুষ। পরে তুমুল বৃষ্টি শুরু হলে সবাই মন্দিরে আশ্রয়ের জন্য ছুটলে একধিক মানুষ পদদলিত হয়। এ সময় ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়।

গোটা ঘটনার জেরে কচুয়া ধাম মন্দির সংলগ্ন এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছে।

দুর্ঘটনার পর উদ্ধার কাজে অংশ নেয় পুলিশ ও স্বেচ্ছাসেবকরা। রাতেই তাদের কচুয়া অস্থায়ী স্বাস্থ্য শিবিরে প্রাথমিক চিকিৎসার পর বসিরহাট মহুকুমা হাসপাতাল, ধাণ্যকুড়িয়া প্রাথমিক হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থা অবনতির কারণে রাতেই একাধিক মানুষকে কলকাতার আর.জি.কর হাসপাতাল, ন্যাশনাল মেডিকেল কলেজ-হাসপাতাল এবং এসএসকেএম হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

শুক্রবার দুপুরের দিকে ন্যাশনাল মেডিকেল কলেজে আহতদের দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি। সেখানে আহতদের চিকিৎসার খোঁজ খবর নেওয়ার পাশাপাশি চিকিৎসকদের সাথেও কথা বলেন তিনি। দুর্ঘটনায় মৃত ও আহতদের পরিবার পিছু আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত