ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

কাশ্মীর ইস্যুতে সৌদি যুবরাজের সমর্থন চাইলেন ইমরান

কাশ্মীর ইস্যুতে সৌদি যুবরাজের সমর্থন চাইলেন ইমরান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বৃহস্পতিবার জেদ্দায় আল সালাম প্রাসাদে সৌদি যুবরাজ ও ডেপুটি প্রধানমন্ত্রী মুহাম্মদ বিন সালমানের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় তিনি সৌদি যুবরাজের কাছে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পরিস্থিতি তুলে ধরেন। এছাড়া তিনি সৌদি তেলক্ষেত্রে হামলার তীব্র নিন্দা করেন বলেও জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম।

এর আগে দু'দিনের সরকারি সফরে বৃহস্পতিবার সৌদি আরবের বন্দরনগরী জেদ্দায় পৌঁছান ইমরান খান। জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান মক্কার গভর্নর খালিদ বিন ফয়সাল আলে সৌদ ও পররাষ্ট্রমন্ত্রী ইব্রাহিম আল আসাফসহ অন্যান্য সরকারি কর্মকর্তারা।

এই সফরে ইমরান খানের সঙ্গে রয়েছেন তার স্ত্রী এবং ১১ সদস্যের একটি প্রতিনিধি দল যার মধ্যে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি এবং অর্থ উপদেষ্টা আব্দুল হাফিজ শেখ।

পাক প্রধানমন্ত্রী সফরের প্রথম দিনেই জেদ্দার আল সালাম প্রাসাদে সৌদি যুবরাজ সালমানের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে ইমরান খান কাশ্মীর পরিস্থিতির পাশাপাশি পাকিস্তান ও সৌদি আরবের দ্বিপক্ষীয় স্বার্থ নিয়েও আলোচনা করেন। এসময় তিনি সৌদি আরবের আরামকো তেল স্থাপনায় সাম্প্রতিক হামলার নিন্দা জানান। একই সঙ্গে এ ধরনের সন্ত্রাসী তৎপরতা রুখতে সৌদি সরকারের প্রতি পূর্ণ সমর্থন দেয়ারও অঙ্গীকার করেন ইমরান খান।

আর সৌদি যুবরাজ বলেন, এই অঞ্চলের নিরাপত্তা ও স্থিতিশীলতা নাসাৎ করার উদ্দেশ্যে এই ধরনের নাশকতা চালানো হয়েছে। তিনি এ জাতীয় নাশকতার বিরুদ্ধে লড়াই অব্যাহত থাকবে বলে জানান।

সূত্র: সৌদি গেজেট

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত