ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১১:০৭

প্রিন্ট

নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করা ছাত্রীর বিরুদ্ধেই মামলা পুলিশের

ধর্ষণের অভিযোগ করা ছাত্রীর বিরুদ্ধেই পাল্টা মামলা পুলিশের
জার্নাল ডেস্ক

গোসলের ভিডিও দেখিয়ে এক ছাত্রীকে টানা এক বছর যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে ভারতের উত্তরপ্রদেশের শাহজাহানপুরের বিজেপি নেতা স্বামী চিন্ময়ানন্দকের বিরুদ্ধে। এই ঘটনায় শুক্রবার গ্রেপ্তার করা হয় চিন্ময়ানন্দকে।

ওইদিনই তাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। কিন্তু তার বিরুদ্ধে ধর্ষণের কোনও মামলাই দেয়নি পুলিশ। বরং যে তরুণী চিন্মায়নন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন তার বিরুদ্ধেই মামলা করেছে পুলিশ।

জানা গেছে, ওই ছাত্রী ধর্ষণ ও যৌন নির্যাতনের অভিযোগ এনে চিন্ময়ানন্দের বিরুদ্ধে একটি ভিডিও ফুটেজ পুলিশের কাছে জমা দেন। তার অভিযোগ, তার গোসলের একটি ভিডিও দেখিয়ে তাকে টানা এক বছর যৌন নির্যাতন করেন চিন্ময়ানন্দ। ওই অভিযোগের ভিত্তিতে একটি সিট গঠন করার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।

প্রবীণ ওই বিজেপি নেতার বিরুদ্ধে ধর্ষণের কোনও মামলা করেনি পুলিশ। ওই রাজ্যের পুলিশের প্রধান জানান, ‘চিন্ময়ানন্দকে ধর্ষণ সম্পর্কিত একটি অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। পরে জানা যায়, পুলিশ ৩৭৬ ধারায় ধর্ষণের অভিযোগ আনেনি বরং অভিযোগ আনা হয়েছে ৩৭৬সি ধারায়। এই ধারায় অভিযোগ প্রমাণিত হলে ৫-১০ বছর জেল হতে পারে।

অন্যদিকে, অভিযাগকারী তরুণীর বিরুদ্ধেই পাল্টা অভিযোগ এনেছে পুলিশ। ওই ছাত্রীর পরিচিত ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের দাবি এ ঘটনার সঙ্গে জড়িত রয়েছেন ওই তরুণীও।

ওই তরুণী সংবাদমাধ্যমে জানিয়েছেন, চিন্ময়ানন্দ কীভাবে আমরা ওপরে যৌন নির্যাতন করেছে তা বিস্তারিত পুলিশকে বলেছি। এরপরেও চিন্মায়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের কোনও অভিযোগ আনা হয়নি। উল্টো আমার ওপর অভিযোগ আনা হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত