ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

জেদ্দার রেল স্টেশনে ভয়াবহ আগুন, আহত ১০

জেদ্দার রেল স্টেশনে ভয়াবহ আগুন, আহত ১০

সৌদি আরবের জেদ্দা নগরীর এক রেলওয়ে স্টেশনে রোববার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে দশজন আহত হয়েছেন। স্থানীয় টিভি চ্যানেলে প্রচারিত ভিডিও ফুটেজে ঘটনাস্থল থেকে ব্যাপক ধোঁয়া উড়তে দেখা গেছে।

জেদ্দার জরুরি ও সঙ্কট মোকাবেলা বিভাগের কর্মকর্তারা জানান, রোববার স্থানীয় সময় দুপুর ১২টা ৩৫ মিনিটের দিকে জেদ্দার সুলায়মানিয়া জেলার হারামাইন হাইস্পিড রেল স্টেশনে আগুন ধরে যায়। এতে কমপক্ষে ১০ জন আহত হন। এদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

আগুন লাগার খবর পেয়ে দ্রুত ছুটে আসে দমকল ও নিরাপত্তা বাহিনীর লোকজন। ঘটনাস্থলটি চারদিক থেকে ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। তারা স্টেশনে আটক লোকজনকে সরিয়ে আনে। এসময় বন্ধ করে দেয়া হয় মক্কা ও জেদ্দার মধ্যকার লিঙ্ক রোডটি । আগুন নেভাতে হেলিকপ্টার থেকে পানি ছেটানো হয়।

জেদ্দার দ্রুতগতির টেনের জন্য নির্মিত ওই স্টেশনটি গত বছরের অক্টোবরে উদ্বেধন করেছিলেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ। এখানে দুই পবিত্র নগরী মক্কা ও মদিনার মধ্যে দ্রুত গতির ট্রেনগুলো চলাচল করে থাকে। লোহিত সাগরের তীরবর্তী জেদ্দা হয়ে মক্কা ও মদিনায় ঘণ্টায় ৩শ কিলোমিটা বেগে চলাচল করে যাত্রীবাহী ট্রেনগুলো।

সূত্র: সৌদি গেজেট/ ডন

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত