ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

চিকিৎসার জন্য লন্ডন গেলেন নওয়াজ

চিকিৎসার জন্য লন্ডন গেলেন নওয়াজ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ মঙ্গলবার সকালে চিকিৎসার জন্য দোহার উদ্দেশে রওনা হয়েছেন। দোহা থেকে তিনি লন্ডন যাবেন।

পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, মঙ্গলবার সকালে লাহোর বিমানবন্দরের হজ টার্মিনাল থেকে একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে পাকিস্তান ত্যাগ করেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) দলের প্রধান।

বিমানবন্দরে আসার পথে দলের হাজার হাজার নেতাকর্মী রাস্তার দুই পাশে দাঁড়িয়ে নওয়াজকে অভিবাদন জানান। এ সময় অনেককে তসবিহ হাতে তার সুস্বাস্থ্য কামনা করে প্রার্থনা করতে দেখা যায়।

সাবেক পাক প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার ব্যক্তিগত চিকিৎসক ড. আদনান খান, দলের প্রেসিডেন্ট শেহবাজ শরিফ, দলের নেতা মো. ইরফান ও আবিদুল্লাজ জান।

কোনো শর্তছাড়াই ইমরান খানের সরকার এক্সিট কন্ট্রোল লিস্ট থেকে তার নাম বাদ দেয়ায় তিনি পাকিস্তান ত্যাগের অনুমতি পেয়েছেন।

এ ব্যাপারে পিএমএল-এনের মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব জানিয়েছেন, শনিবার লাহোর হাইকোর্ট নওয়াজ শরিফকে চিকিৎসার জন্য লন্ডন যেতে অনুমতি দেন। তিনি সেখানে চার সপ্তাহ অবস্থান করতে পারবেন। তবে মেডিকেল পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টের ওপর ভিত্তি করে সময় বাড়ানো যাবে।

এর আগে পাকিস্তান সরকার জানিয়েছিল- নওয়াজ শরিফকে বিদেশ যেতে হলে সাত থেকে সাড়ে ৭ বিলিয়ন ডলারের ইনডেমনিটি বন্ড দিতে হবে।

তবে লাহোর হাইকোর্ট সেই শর্ত বাদ দেয়ায় কোনো বন্ড ছাড়াই বিদেশ যাওয়ার অনুমতি পেলেন পাকিস্তানের এই সাবেক প্রধানমন্ত্রী।

সূত্র: দুনিয়া নিউজ

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত