ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

গভীর খাদে বাস, নিহত ২৪

গভীর খাদে বাস, নিহত ২৪

পর্যটকদের বহনকারী একটি বাস পাহাড়ি এলাকায় সড়ক থেকে ছিটকে খাদে পড়ে গেলে কমপক্ষে ২৪ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত আরো ১৮ জন। তিউনিসিয়ার পর্যটন মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা।

রোববার দুপুরে প্রাইভেট কোম্পানির বাসটি ৪৩ জন পর্যটকদের নিয়ে রাজধানী তিউনিস থেকে দেশটির জনপ্রিয় পর্যটন কেন্দ্র উত্তরাঞ্চলীয় আইন দ্রাহাম শহরের দিকে যাচ্ছিলো। কিন্তু পাহাড়ি রাস্তায় বাঁক নিতে গিয়ে এর চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ফলে বাসটি সড়ক থেকে ছিটকে পাহাড়ের পাদদেশে গভীর খাদে পড়ে যায়।

এ ঘটনায় বাসের ২৪ আরোহী নিহত এবং আরো ১৮ জন আহত হয়েছেন। আহতদের চিকিৎসার জন্য আমদোউম ও বেজা এলাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ দুর্ঘটনায় হতাহতদের বেশিরভাগই ২০ থেকে ৩০ বছর বয়সী।

কীভাবে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটলো তার কারণ এখন পর্যন্ত জানা যায়নি। দেশটির কর্তৃপক্ষ বলছে তারা এই ঘটনার কারণ জানতে তদন্ত শুরু করেছে।

প্রসঙ্গত, আলজেরিয়ার সীমান্ত সংলগ্ন আইন দ্রাহাম শহরটি ক্রোমিমি পর্বতের দেজেবেল বীর শৃঙ্গের ঢালে অবিস্থিত। ভূমি থেকে ফুট উচ্চতায় অবস্থিত এই স্থানটি তিউনিসিয়ার একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত