ঢাকা, শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২১, ১৫:২৮

প্রিন্ট

বিদ্যুৎস্পৃষ্টে পুড়ে ছাই যাত্রীবোঝাই বাস, মৃত ৬

বিদ্যুৎস্পৃষ্টে পুড়ে ছাই যাত্রীবোঝাই বাস, মৃত ৬
আগুনে পুড়ে যাওয়া বাস। ছবি সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে বিদ্যুতের ক্যাবল থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে গেছে যাত্রীবোঝাই একটি বাস। এ ঘটনায় অন্তত ছয় জন নিহত এবং গুরুতর আহত হয়েছেন অন্তত ৩০ জন।

রাজস্থানের জালোরে রোববার রাতে এই ঘটনা ঘটে। ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। খবর সংবাদ প্রতিদিনের

জানা গেছে, রোববার রাত সাড়ে দশটা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে জালোরের মহেশপুর গ্রামে। বাসটি শুক্রবার রাতে বেওয়ার থেকে মান্ডোলির পথে যাত্রা শুরু করেছিল। মান্ডোলিতে জৈন মন্দির দর্শন করার পর রোববার বেওয়ারের উদ্দেশে রওনা দেন যাত্রীরা। ফেরার পথে রাস্তা গুলিয়ে ফেলেন চালক। ভুল রাস্তায় চলে যায় বাসটি। মাঝরাস্তায় বাসটি একটি হাই-টেনশন তারে স্পর্শ করে। সঙ্গে সঙ্গে বাসটিতে আগুন লেগে যায়। কিছুক্ষণের মধ্যেই তা পুড়ে ছাই হয়ে যায়।

ঘটনাস্থলেই মৃত্যু হয় বাসের চালক এবং খালাসির। হাসপাতালে নিয়ে গেলে মৃত্যু হয় আরো ৪ মুমূর্ষু রোগীর। আরো অন্তত ৩০ জন রোগী মারাত্মকভাবে ঝলসে গিয়েছেন। এদের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের যোধপুরে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ইতোমধ্যেই রাজস্থান সরকার মৃতদের পরিবারকে ২ লাখ টাকা করে অনুদান ঘোষণা করেছে। আহতদের ৫০ হাজার টাকা করে দেয়া হচ্ছে।

ঘটনায় শোকপ্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ‘রাজস্থানের জালোরের দুর্ঘটনায় আমি আন্তরিকভাবে কষ্ট পেয়েছি। বেশ কয়েকজন প্রাণ হারিয়েছেন। তাদের পরিবারের প্রতি সমবেদনা।’

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত