ঢাকা, শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮ আপডেট : ২৮ মিনিট আগে

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৪:২১

প্রিন্ট

গ্রীষ্মের শুরুতে কেমন হবে হেয়ার কাট

গ্রীষ্মের শুরুতে কেমন হবে হেয়ার কাট
ফাইল ছবি

জার্নাল ডেস্ক

হেয়ার স্টাইল-এর ব্যপারে সচেতন নয়, এমন মানুষ খুঁজে পাওয়া সত্যিই কঠিন। একটি মেয়ের আউটলুক যেমন বদলে দিতে পারে হেয়ার কাটিং, ঠিক তেমনি বদলে দিতে পারে তার পার্সোনালিটিও।

আপনি চাইলে হঠাৎ করেই বয়স যেন প্রায় ৫ বছর কমিয়ে ফেলতে পারবেন চুলের ডিজাইন পাল্টে, আবার আউটলুকের সাথে মানানসই চুলের স্টাইলে নিয়ে আসতে পারে মার্জিত ভাবও।

অবশ্য চেহারার গড়ন এবং চুলের লেন্থ-এর উপর নির্ভর করে কোন ডিজাইন যাবে আপনার সাথে। কারো কারো পছন্দ একটু ঢেউ খেলানো দীঘল কালো চুল, আবার কারো হয়তো পছন্দ ছোট ছাঁচে ছাঁটা একটু কোঁকড়ানো চুল। এক্ষেত্রে প্রধানত যেটি মাথায় রাখা প্রয়োজন, তাহলো মুখের শেপ বা ধরণ। আজকের আয়োজনে থাকছে জনপ্রিয় কয়েকটি হেয়ার স্টাইল।

ভলিউম লেয়ার

আপনার চুল যদি লম্বা এবং একটু ওয়েবি হয়ে থাকে তাহলে অবশ্যই আপনি সামনে লেয়ার ব্যাংস দিয়ে পুরো চুলে ভলিউম লেয়ার করে ফেলুন। এক্ষেত্রে পাতলা চুল হলেও সমস্যা নেই বরং বেশি বাউন্চ হবে। দেখতেও সুন্দর লাগবে।

স্টেপ কাট

যাদের চুর একটু কোঁকড়ানো তারা চাইলে পুরো চুলে স্টেপ কাট করতে পারেন। এতে করে আপনার চুল কোঁকড়ানো সেটা আর বুঝা যাবে না। এর সাথে চাইলে ব্যাংসও করতে পারেন।

শোল্ডার লেন্থ বব কাট

যারা খুব বেশি এক্সপেরিমেন্ট করতে চাইছেন না, তারা চাইলে শোল্ডার লেন্থ বব কাট অর্থাৎ কাঁধ পর্যন্ত সমান করে ছেঁটে নিতে পারেন। এক্ষেত্রে খুব বেশি লেয়ার ব্যবহার না করে, চুলগুলো একদম সোজা রাখাটাই ভালো। আর ভিন্নতা নিয়ে আসুন আপনার সিঁথি কোন পাশে করছেন তার উপর ভিত্তি করে।

বব কাট

শত রকমের এক্সপেরিমেন্ট মানেই বব কাট। মুখের শেপ-এর সাথে মানিয়ে নিয়ে আপনিও ট্রাই করতে পারেন বিভিন্ন ধরণের বব কাট। বিশেষ করে যারা ‘ফ্রেন্ডস’ টিভি সিরিজ থেকে জেনিফার অ্যানিস্টন অভিনীত র্যা চেল চরিত্রটির ভক্ত। এক্ষেত্রে একটু গোলগাল মুখের মেয়েদের জন্য এ-লাইন বব কাট হতে পারে পারফেক্ট।

শ্যাগি বব

এক্ষেত্রে হেয়ার ডিজাইন-এর উপর ভিত্তি করে একটু সিম্পল হেয়ার কাটিং-এই আপনি বৈচিত্র্যতা আনতে পারেন। তবে খেয়াল রাখবেন, অবিন্যস্তভাবে ছাঁটতে গিয়ে কোথায় যেন খুব বেশি ছোট অথবা খুব বেশি বাঁকা না হয়ে যায়। শ্যাগি বব-এর জন্য চুলের ডিজাইন একটু ফুলিয়ে রাখতে পারলে সত্যিই সুন্দর লাগবে।

পিক্সি হেয়ার স্টাইল

একদম ছোট চুলের পিক্সি হেয়ার স্টাইলের ট্রেন্ড ৯০ দশকে শুরু হলেও, ইদানিং তা আবার ফ্যাশন-এ পরিণত হচ্ছে। যাদের ফেস শেপ একটু ছোট ধাঁচের, তাদের পিক্সি হেয়ার স্টাইলে কিন্তু বেশ দারুণ মানিয়ে যায়।

হেয়ার স্টাইলের আগে অবশ্যই কিছু বিষয় মনে রাখা জরুরি

হেয়ার স্টাইল যেটিই হোক, অবশ্যই এক্সপার্ট বিউটিশিয়ান অথবা হেয়ার স্টাইলার-দের কাছ থেকেই করাবেন। প্রয়োজন হলে চুল কাটা আগেই হেয়ার এক্সপার্ট-এর সাথে আপনি যেই স্টাইলটি করতে চাইছেন তা নিয়ে আলোচনা করে নিন। সেই স্টাইলে আপনাকে মানাবে কি না অথবা তার কোন সাজেশন থাকলে সেটিও জেনে নিন। আর চুল কাটা শুরু করার আগেই আলোচনা করে নিন, কীভাবে তিনি চুল কাটতে যাচ্ছেন।

বাংলাদেশ জার্নাল/এনআর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত