ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ব্রেকআপ ঠেকাবেন যেভাবে?

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৫৭

ব্রেকআপ ঠেকাবেন যেভাবে?

প্রেম ভেঙে যাচ্ছে এমন সংকেত আগে থেকেই পাওয়া যায়। প্রেমিক বা প্রেমিকা, দুইজনেই বুঝতে পারেন ভিতরে ভিতরে কীভাবে ভেঙে যাচ্ছে সম্পর্কের ভিত্তি। ব্রেকআপ জিনিসটা এমনই তার ধাক্কা অনেক দিন পর্যন্ত স্থায়ী হয়। তবে আপনি চাইলে ব্রেকআপকে আটকানো সম্ভব বলছেন বিশেষজ্ঞরা।

সম্প্রতি প্রকাশিত একটি প্রতিবেদন থেকে জানানো হয়েছে ব্রেকআপ ঠেকাতে কী কী করতে হবে—

প্রথমে এটা ভেবে দেখুন, সত্যিই কি এই সম্পর্কটা আপনার কাছে আগের জায়গাতেই আছে? নাকি, সত্যিই সেটা ভেঙে দেয়ার সময় এসেছে! এ প্রশ্নের উত্তর আপনাকেই দিতে হবে। ভাল করে ভেবে তবেই সিদ্ধান্ত নিন। যদি সত্যিই আপনার সম্পর্ক আপনাকে আর কোনো রকমের আনন্দ না দেয়, তার মানে সেই সম্পর্ক এবার ভেঙে দেয়া দরকার।

ব্রেকআপ থেকে বাঁচার সব থেকে ভাল উপায়, তেমন কারো সঙ্গে গভীর সম্পর্কে না যাওয়া। যদি ভাল করে না ভেবে কোনো সম্পর্কে তাড়াহুড়ো করেন, দেখবেন কিছু দিন পরই সেই সম্পর্কের বিভিন্ন সমস্যা চোখে পড়বে।

আপনার প্রেম যদি দীর্ঘ দিনের হয় তাহলে অবশ্যই খেয়াল রাখুন কখনো অজান্তে যাতে কোনো সমস্যা আপনাদের সম্পর্কে ফাটল তৈরি করতে না পারে।

আপনার সঙ্গীকে সম্মান করুন। তিনি আপনাকে সম্মান করছেন কি না সেটাও খেয়াল রাখুন এবং অবশ্যই দুইজনে দুইজনকে প্রয়োজনীয় স্পেস দিন।

আর তারপরও যদি দেখেন সমাধান হচ্ছে না তবে শেষ চেষ্টা করে সঙ্গীর সঙ্গে লম্বা কথাবার্তা বলুন। যদি সেও সমান ভাবে সম্পর্কটা টিকিয়ে রাখতে চান তাহলেই সমাধান বের হবে।

প্রেমে পড়ার সময় থেকেই চিন্তা করে রাখবেন যে কোনো সম্পর্ক ভেঙে যেতেই পারে। আপনি নিশ্চয়ই চেষ্টা করবেন তা টিকিয়ে রাখতে। কিন্তু যদি তা না টেকে, তাহলে আগে থেকেই ভেবে রাখুন সত্যিই সম্পর্ক ভেঙে গেলে নিজেকে কীভাবে সামলাবেন। তাহলে ব্রেকআপ হয়ে গেলেও মাথায় আকাশ ভেঙে পড়বে না এবং কষ্ট হবে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত