ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

যা করলে ক্লান্তি চেহারা দেখাবে সতেজ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৫ মার্চ ২০১৯, ১৫:৫২

যা করলে ক্লান্তি চেহারা দেখাবে সতেজ

ব্যস্ততার কারণে আয়নায় নিজের মুখ দেখারও সময় পাচ্ছেন না ঠিকমত। ভাবছেন যত্ন করবেন কীভাবে। আর এভাবে চলে যায় অনেক দিন। এই রকম গুরত্ব না দেয়ার কারণে চেহারায় পড়তে থাকে ক্লান্তির ছাপ। চেহারার এমন ক্লান্তি কিন্তু মেকআপ দিয়েও কমানো যায় না। কারণ চোখ, হাসির মাঝেই ফুটে ওঠে ক্লান্তি। অন্যদিকে মেকআপ দিয়ে যদি কিছুটা উন্নতি হয়েও তা তুলে ফেললেই আবার স্পষ্ট হবে ক্লান্তিভাব। চেহারার এই ক্লান্তিভাব কাটিয়ে সতেজ করে তোলার আছে কিছু সহজ উপায়। জেনে নিন কিভাবে খুব সহজেই ফেরাতে পারেন মুখের সতেজতা।

পেট্রোলিয়াম জেলি

সামান্য একটু পেট্রোলিয়াম জেলি আপনাকে কতটা ঝলমলে করে তুলতে পারে তা ব্যবহার করলেই দেখতে পাবেন। চোখের পাতায় আর চিকবোনে সামান্য একটু লাগিয়ে নিন, সহজেই মুখ সতেজ দেখাবে।

গোলাপজল

গোলাপজল একদিকে ত্বকের আর্দ্রতা রক্ষা করে, ত্বক উজ্জ্বলও রাখে। গোলাপজলে নরম তুলায় বল ডুবিয়ে মুখে লাগান। দেখবেন সঙ্গে সঙ্গে মুখ সতেজ দেখাচ্ছে। গোলাপজলের হালকা মিষ্টি গন্ধে আপনার মানসিক ক্লান্তি ও উদ্বেগও কেটে যাবে।

অলিভ অয়েল

সামান্য একটু ম্যাসাজেই আপনার ত্বক হয়ে উঠতে পারে উজ্জ্বল। অলিভ অয়েলের ময়শ্চারাইজ়ার আর অ্যান্টিঅক্সিডান্ট আপনার ত্বকে প্রয়োজনীয় পুষ্টি জোগায়। হাতে সামান্য অলিভ অয়েল নিয়ে মুখে ম্যাসাজ করুন। এতে মুখে রক্ত সংবহন ভাল হবে, ত্বক ঝলমলে দেখাবে।

মধুর ফেসপ্যাক

মধুতে ভিটামিন বি ও সি রয়েছে যা ত্বকে পুষ্টি জোগায়। মুখে কয়েক ফোঁটা মধু লাগিয়ে ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেলুন, ক্লান্তিভাব অনেকটা কেটে গিয়ে মুখ উজ্জ্বল দেখাবে। আর যদি হাতে সময় থাকে তবে টক দইয়ে মধু মিশিয়ে একটা ফেস প্যাক তৈরি করে মুখে লাগান। পাঁচ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত