ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬ অাপডেট : ৩৮ মিনিট আগে English

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০১৯, ১৭:১৬

প্রিন্ট

হাতে হাত রেখে দম্পতির মৃত্যু!

হাতে হাত রেখে দম্পতির মৃত্যু!
জার্নাল ডেস্ক

সত্তর বছর এক ছাদের নিচে কাটিয়েছেন তারা। কোনো ভাবেই আলাদা থাকার বা একা থাকার অভ্যাস ছিল না দুজনের মধ্যে কারও। সত্তর বছর পরও একে অন্যের হাত ধরে তাদের মনে হয়েছে হয়তো, আরো কয়টা দিন একসঙ্গে থাকতে পারলে ভাল হতো।

ভালবাসার অনেক গল্প হয়তো শুনেছেন। কিন্তু হাজারো ঘৃণা, হানাহানির মাঝেও প্রেম এখনো এই পৃথিবীর চালিকা শক্তি যেন এটাই বুঝিয়ে গেলেন ৯২ বছর বয়সী ফ্র্যান্সিস আর্নেস্ট প্ল্যাটেল ও তার ৯০ বছর বয়সী স্ত্রী নরমা জুন প্ল্যাটেল।

৭০ বছরের সুখী দাম্পত্য জীবন কাটানোর পর তারা কেউই আর একা থাকতে চাননি। তাই পরস্পরের হাতে হাত রেখে মৃত্যুবরণ করলেন দুজনে। অস্ট্রেলিয়ার এই দম্পতিকে নিয়ে এখন অনেক আলোচনা চলছে। নরমা দীর্ঘদিন ধরে আলঝেইমার রোগে ভুগছিলেন।

অন্যদিকে ফ্র্যান্সিসও বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। দুজনকে একই ঘরে রাখা হয়। হঠাৎ একদিন নরমার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। অস্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিতে শুরু করেন তিনি।

তখন হঠাৎ করে ফ্র্যান্সিসও অস্থির হয়ে ওঠেন। চিকিৎসকরা দুজনের মৃত্যুর সঠিক মুহূর্ত জানাতে পারেননি। তাই দুজনের মৃত্যু প্রায় একসঙ্গে বলেই ধরা হয়েছে। আর মৃত্যুর সময় দুজনে দুজনের হাত ধরে ছিলেন।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close