ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

প্রয়াত নাসিমকে নিয়ে কটূক্তি, সেই শিক্ষিকার রিমান্ড আবেদন

  রংপুর প্রতিনিধি

প্রকাশ : ১৪ জুন ২০২০, ১৬:৩৭  
আপডেট :
 ১৪ জুন ২০২০, ১৬:৪৮

প্রয়াত নাসিমকে নিয়ে কটূক্তি, সেই শিক্ষিকার রিমান্ড আবেদন

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের মৃত্যুতে ফেসবুকে কটূক্তি করে পোস্ট দেওয়ার অভিযোগে গ্রেপ্তার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের শিক্ষক সিরাজাম মুনিরার ৫ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

আজ রোববার দুপুরে ওই শিক্ষিকাকে আদালতে প্রেরণ করে রিমান্ড আবেদন জানানো হয়।

রিমান্ড আবেদনেরশুনানি আগামীকাল সোমবার হবার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে পুলিশের একটি সূত্র।

ওই শিক্ষিকা সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে কটুক্তি করেন। ওই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আবু হেনা মোস্তফা কামাল বাদী হয়ে আইসিটি মামলাটি করেন।

একই বিষয়ে ছাত্রলীগ মামলা করলেও সেই মামলাটিও সম্পূরক মামলা হিসেবে নেয়া হবে বলে জানান তদন্ত কর্মকর্তা মুহিবুল ইসলাম।

শনিবার লাইফ সাপোর্টে থাকা সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর অন্যতম সদস্য মোহাম্মদ নাসিম পরলোক গমন করেন। তার মৃত্যুতে বেরোবির ওই শিক্ষিকা নিজের ফেসবুক আইডিতে ব্যাঙ্গ করে একটি পোস্ট দেন। কিছুক্ষণের মধ্যেই বিষয়টি বুঝতে পেরে তা সরিয়ে নেন তিনি। কিন্তু ততক্ষণে পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ অভিযুক্তের শাস্তির দাবি জানান।

শিক্ষিকা মুনিরার বিরুদ্ধে বিশ্ববিদ্যারয় প্রশাসনের করা মামলায় শনিবার রাতে ক্যাম্পাসসংলগ্ন পার্ক মোড়ের বাসা থেকে গ্রেপ্তার করে মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত