ঢাকা, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ০৯ আগস্ট ২০২০, ০১:৫২

প্রিন্ট

সাংবাদিক ইমরান হোসেন সুমনকে হয়রানি না করতে ক্র্যাবের আহ্বান

সাংবাদিক ইমরান হোসেন সুমনকে হয়রানি না করতে ক্র্যাবের আহ্বান
নিজস্ব প্র‌তি‌বেদক

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক এবং এটিএন নিউজের সিনিয়র ক্রাইম রিপোর্টার ইমরান হোসেন সুমনের বিরুদ্ধে কথিত পর্নোগ্রাফি সরবরাহ ও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কোনো ধরনের হয়রানি না করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছে ক্র্যাব।

এক যৌথ বিবৃতিতে ক্র্যাবের সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু বলেন, ইমরান হোসেন সুমনকে আদালত জামিন দেয়ায় আইনের শাসন নিশ্চিত হয়েছে। বিচার বিভাগের প্রতি আমাদের আস্থা বেড়েছে। আমরা চাই তদন্তাধীন এই মামলায় নিরপেক্ষ ও সুষ্ঠু ন্যায়সঙ্গত তদন্ত নিশ্চিত করা হোক। কোনো প্রভাবশালী মহল বা ব্যক্তির অযথা চাপ কিংবা প্রভাবে সাংবাদিক সুমনকে যাতে কোনো ধরনের হয়রানি করা না হয়, সে বিষয়েও নজর দিতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান নেতৃবৃন্দ।

একই সঙ্গে ক্র্যাব নেতৃত্ব দৃঢ়তার সঙ্গে জানাতে চায়-পেশাদার অপরাধ বিষয়ক সাংবাদিকদের বিরুদ্ধে এ ধরনের কোনো অভিযোগ যে কেউ করলে ক্র্যাবের নেতৃবৃন্দকে বিষয়টি যাতে অবগত করা হয়। তাহলে সত্যতা যাছাই বাছাইয়ের সুযোগ থাকে। যখন-তখন রাস্তা থেকে সাংবাদিকদের তুলে নিয়ে যাওয়ার ঘটনা যাতে ভবিষ্যতে না ঘটে সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানান ক্র্যাব সভাপতি ও সাধারণ সম্পাদক।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত