ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৫:২৪

প্রিন্ট

ইন্টারনেটে পর্নগ্রাফি ছড়িয়ে দেয়ার হুমকি, গ্রেপ্তার ১

ইন্টারনেটে পর্নগ্রাফি ছড়িয়ে দেয়ার হুমকি, গ্রেপ্তার ১
নিজস্ব প্রতিবেদক

নারী সাংবাদিক ও নারী চিকিৎসককে সাইবার পর্নগ্রাফির মাধ্যমে ব্ল্যাকমেইলকারী মো: সবুজ প্রামাণিককে (২৭) গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের একটি দল।

শুক্রবার রাতে রাজধানীর তেজগাঁও এলাকার একটি হোটেলে থেকে গ্রেপ্তার করা হয় তাকে। এ সময় তার কাছ থেকে উত্যক্ত করার কাজে ব্যবহৃত হোয়াটসঅ্যাপসহ মোবাইল ফোন জব্দ করা হয়।

শনিবার সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন সূত্রে জানা যায়, সবুজ বেশ কিছুদিন থেকে কুড়িগ্রাম ও টাংগাইল থেকে এই সাংবাদিক ও চিকিৎসকসহ অনেক নারীকে ব্ল্যাকমেইল ও উত্যক্ত করে আসছিলেন। সবুজ বিভিন্ন নারীদেরকে দৈবক্রমে ফোন করে বলতেন যে, তার কাছে সেইসব নারীর ব্যক্তিগত ও গোপন ভিডিও রয়েছে। এই ভাবে তাদেরকে ক্রমাগত হয়রানি করতেন ও তাদের কাছ থেকে অনৈতিক সুবিধা দাবি করতেন। তারা রাজি না হলে তাদের কথিত ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিতেন। একাধিক নারী অত্র বিভাগে অভিযোগ করলে, প্রযুক্তির সহায়তায় সাইবার পুলিশ তাকে গ্রেপ্তার করে।

প্রাথমিক তদন্তে জানা যায়, সবুজের কাছে কোনো নারীরই কোনো ভিডিও নেই। তিনি ভিডিও থাকার কথা বলে ব্ল্যাকমেইল করে অনৈতিক সুবিধা নেয়ার চেষ্টা করতেন। এ ঘটনায় গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসএস/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত