ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

কুষ্টিয়ায় প্রবীণ মিলন মেলা

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ২১:২৫

কুষ্টিয়ায় প্রবীণ মিলন মেলা

“অতীতের গর্ভে জন্ম নেয়া বর্তমান, অভিন্ন আদর্শে বিকশিত হোক ভবিষ্যতের পথে” এই প্রতিপাদ্যে কুষ্টিয়ায় প্রবীণ পুনর্মিলনী-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে সদর উপজেলার হাটশ হরিপুরে দি ওল্ড হাই স্কুল মাঠে প্রবীণ পুনর্মিলনী উদযাপন অনুষ্ঠিত হয়।

প্রবীণ মেলা কমিটির আহ্বায়ক আলহাজ মো. শাহাদত আলী মালিথা’র সভাপতিত্বে প্রথম বারের মতো ইউনিয়নের বয়োবৃদ্ধ প্রবীণদের এই মিলন মেলা অনুষ্ঠিত হয়।

আয়োজকদের মতে, ইতিহাস ঐতিহ্যে সমৃদ্ধ উপজেলার হরিপুর ইউনিয়নের মাটিতে অসংখ্য জ্ঞানী-গুণীজনের জন্মভূমি হওয়ায় ইউনিয়নবাসী গর্বিত। সেই উপলব্ধি থেকে অতীতকে স্মরণ এবং বর্তমানকে বরণীয় করতে ইউনিয়নে অদ্যাবধি জীবিত প্রবীণ যাদের বয়স ৭০ থেকে তদূর্ধ্ব তাদের সম্মানে এবং জীবনের এই পড়ন্ত বেলায় সমবয়সীদের পারস্পরিক দেখা-সাক্ষাতের পরিবেশ ও সুযোগ সৃষ্টিই এই আয়োজনের মূল লক্ষ্য ধরে গর্বিত প্রবীণদের আমন্ত্রিত অতিথি করা হয়েছে। সেকারণে পূর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী অনুষ্ঠানের প্রধান অতিথি হয়েছিলেন ইউনিয়নে অদ্যাবধি বেঁচে থাকা সর্বোচ্চ বয়সধারী প্রবীণ ব্যক্তি সাবেক ইউপি সদস্য মো. আয়ুব আলী বিশ্বাস আয়ুব বাগারি (৯৩)।

এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান এম সম্পা মাহমুদ, দি ওল্ড কুষ্টিয়া হাইস্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান এম মুশতাক হোসেন মাসুদ, দি ওল্ড কুষ্টিয়া হাইস্কুলের ম্যানেজিং কমিটির সদস্য জামিরুল ইসলাম প্রমুখ।

এতে আগত প্রবীণ অতিথিদের উচ্ছ্বসিত এই মিলন মেলায় আয়োজক কমিটির উদ্যোগে সকল প্রবীণকে সম্মানিত করতে একটি করে জায়নামাজ, টুপি ও তসবিহ উপহার দেয়া হয়।

এই আয়োজনকে সমৃদ্ধ করতে ইউনিয়নের কৃতি সন্তান বিশিষ্ট ঔষধ বিজ্ঞানী হিছাব উদ্দিন আহমেদ, ওজোপাডিকো ঝিনাইদহের বিদ্যুৎ বিতরণ প্রকল্প বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুল মজিদ, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ। গোলাম মহসিন, জিল্লুর রহমান, এস এম এ রহমান, এ্যাড. মনিরুজ্জামান, ফরহাদ উদ্দিন ও মিজানুর রহমান গণের সহযোগিতায় অনুষ্ঠানের মূল উদ্যোক্তা সাংবাদিক হাসান আলী ও আশরাফুল ইসলাম শিপনকে আয়োজক কমিটির পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে এই ধরণের আয়োজন প্রতি বছর করার আহ্বান করেন।

  • সর্বশেষ
  • পঠিত