ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

বাড্ডায় শিক্ষার্থী হত্যায় মামলা, অভিযুক্ত গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২২, ২০:৫৫

বাড্ডায় শিক্ষার্থী হত্যায় মামলা, অভিযুক্ত গ্রেপ্তার
গ্রেপ্তার রকি। সংগৃহীত ছবি

রাজধানীর বাড্ডা ডিআইটি প্রজেক্ট এলাকায় এইচএসসি পরীক্ষার্থী আশফাকুর রহমান চৌধুরী ওরফে শাতিল হত্যাকাণ্ডের ঘটনায় বাড্ডা থানায় মামলা (নং-৮) হয়েছে। সোমবার শাতিলের বাবা মনিরুজ্জামান চৌধুরী মামলাটি দায়ের করেন। মামলায় ওই রোববার রাতে অভিযুক্ত রকিকে (২২) গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

বাড্ডা থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, রোববার ডিআইটি প্রজেক্ট এলাকায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে শাতিলকে হত্যার ঘটনায় তার বাবা বাড্ডা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় প্রধান অভিযুক্ত রকিকে রোববার রাতে আটক করা হয়েছিল। মামলা দায়েরের পর তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। রাতে অভিযান চালিয়ে হত্যায় ব্যবহৃত রক্তমাখা অস্ত্রটি উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে রকি জানিয়েছে, রূপম দত্ত নামে এক যুবক তাকে নাম ধরে ডাকায় তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। রোববার সন্ধ্যায় রূপম দত্ত, শাতিল ও শোয়েব ডিআইটি প্রজেক্ট এলাকায় আড্ডা দিচ্ছিল। এ সময় রকি আসলে তাদের মধ্যে আবারও কথা কাটাকাটি হয়। একপর্যায়ে রকি ধারালো অস্ত্র দিয়ে তিনজনকেই কুপিয়ে আহত করে। পরে আহত অবস্থায় তিনজনকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে শাতিলকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি বলেন, পুলিশের চোখ ফাঁকি দেয়ার জন্য রোববার রাতে রকি হাতে ইনজুরির নাটক সাজিয়ে থানায় মামলা দায়ের করতে আসে। প্রকৃত ঘটনা জানতে পুলিশ রকিকে নিয়ে ঘটনাস্থলে যায়। কিন্তু রকির সন্তোষজনক উত্তর না পাওয়ায় রাতেই তাকে আটক করা হয়। সোমবার শাতিলের বাবার দায়ের করা মামলায় রকিকে গ্রেপ্তার দেখানো হয়েছে। মামলায় রকিকেই একমাত্র আসামি করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/সুজন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত