ঢাকা, বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

জার্মানিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে কুটনীতিদের সংবর্ধনা

  জার্মানি প্রতিনিধি

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪, ১৬:৩১  
আপডেট :
 ১৮ এপ্রিল ২০২৪, ১৬:৩৬

জার্মানিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে কুটনীতিদের সংবর্ধনা
জার্মানিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে কুটনীতিদের সংবর্ধনা। ছবি: প্রতিনিধি

বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ও পহেলা বৈশাখ উপলক্ষে বুধবার জার্মানির বার্লিনের বাংলাদেশ দূতাবাস দেশটিতে বসবাসরত বিশ্বের বিভিন্ন দেশের কুটনীতিকদের সম্মানে বিশেষ সংবর্ধনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে বর্তমানে বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়ন আমন্ত্রিত অতিথিদের কাছে উপস্থাপন করেন রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

দূতাবাসের মিনিস্টার জাবেদ ইকবাল এর পরিচালনায় সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জার্মানির পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া ও আফগানিস্তানের ইন্দো প্যাসিফিক পলিসির পরিচালক ও রাষ্ট্রদূত এরিক কুর্জভাইল। তার বক্তব্যে জার্মানি ও বাংলাদেশের মধ্যকার চলমান সম্পর্কের নানা বিষয় ছাড়াও বাংলাদেশর অগ্রগতি, অর্জন সবার সামনে তুলে ধরেন। এসময় তিনি বলেন, বাংলাদেশ ও জার্মানির মধ্যে আমাদের সম্পর্ক আরো মজবুত হবে। বিশেষ করে বাংলাদেশ আগের সময়ের চাইতে বেশ দ্রুত উন্নতি করছে। তবুও অনেক ক্ষেত্রে আমরা দুই দেশ আন্তর্জাতিক নানা বিষয়ে আরও জোরালো ভূমিকা রাখতে পারি। আর দ্বিপাক্ষিক সব কিছুতেই বাংলাদেশের পাশে জার্মানি থাকবে এমন বিশ্বাস আমাদের।

এসময় সংবর্ধনা সভায় বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কুটনীতিক, সাংবাদিক, ব্যাবসায়ী বাংলাদেশী বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ও কমিউনিটির নেতৃবৃন্দ, সংস্কৃতিকর্মীসহ নানা স্তরের প্রবাসীরা অংশ গ্রহণ করেন।

এরপর সাংস্কৃতিক পর্বে অনবদ্য সব নৃত্য ও বৈশাখের গান পরিবেশন করেন প্রখ্যাত নৃত্যশিল্পী অদিতি গুপ্ত ও টুপুর। পরে আমন্ত্রিত অতিথিদের পরিবেশন করা হয় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর কেক ও ঐতিহ্যবাহী বাংলাদেশের খাবার।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত