ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

স্কুল শিক্ষার্থীর লেখা বই 'ভিনগ্রহী'!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২০

স্কুল শিক্ষার্থীর লেখা বই 'ভিনগ্রহী'!
জার্নাল ডেস্ক

করোনা মহামারিতে যখন থমকে গিয়েছিল গোটা বিশ্ব, সেসময় করোনা অতিমারির সময়কে কাজে লাগিয়ে মাত্র ছয় মাসেই বই লিখেছে লামিয়া হান্নান স্নেহা। অমর একুশে বইমেলা ২০২২ এ তার প্রথম সাইন্স ফিকশন 'ভিনগ্রহী' বই প্রকাশিত হয়। বইটি প্রকাশ করেছে 'জ্ঞানকোষ প্রকাশনী'।

সমবয়সীদের অনেকেই যখন আসক্ত মোবাইল-ফোনে, তখন স্নেহা লিখেছে বই। শৈশব থেকে লেখালেখি করলেও 'ভিনগ্রহী' তার লেখা প্রথম বই। 'ভিনগ্রহী' বই লিখে পেয়েছে বেশ জনপ্রিয়তাও।

এই বয়সে বই লেখায় অবাক হয়েছেন জাফর ইকবাল, আনিসুল হক, আয়মান সাদিক। তাকে তরুণদের অনুপ্রেরণা হিসেবে দেখছেন অনেকে। তার লেখা এ বইটি পাঠকরা পড়ছেনও ব্যাপক আগ্রহ নিয়ে।

বইটি সম্পর্কে লেখিকা বলেন, বই লিখে জনপ্রিয় হবো কিংবা ধনী হবো এমনটা কখনোই ভাবিনি। কোয়ারেন্টাইনে ঘরে বন্দী থাকায় বই লেখা শুরু করি। বইটি লিখতে ৬ মাস সময় লেগেছিলো। প্রথম বই প্রকাশ করে আমি অনেক আনন্দিত। ভাইয়া আমাকে সবসময় অনুপ্রেরণা দিয়েছে। ভাইয়ার অনুপ্রেরণা আর সহযোগিতাতেই এই বই বের করা সম্ভব হয়েছে।

বর্তমানে স্নেহা, রায়ের বাজার উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণিতে অধ্যয়নরত। নিয়মিতই বিভিন্ন পত্র পত্রিকাতেও লেখালেখি করে সে। ভবিষ্যতে তার পাঠকদের জন্য আরও বেশি বই লিখতে চায় ক্ষুদে এই লেখিকা।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত