ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮ আপডেট : ২৪ মিনিট আগে

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২০, ১১:৩১

প্রিন্ট

বাসে আগুন দিয়েছে যুবদল, ফোনালাপ ফাঁস

বাসে আগুন দিয়েছে যুবদল, ফোনালাপ ফাঁস

জার্নাল ডেস্ক

যুবদল কর্মীরাই রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাসে আগুন দিয়েছে বলে মোবাইলে দলটির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীকে জানান দলটির নির্বাহী কমিটির সদস্য ফরিদা ইয়াসমিন। তবে নিতাই রায় চৌধুরী গণমাধ্যমকে জানান, তিনি ফোনালাপ ফাঁসের বিষয়ে কিছুই জানতেন না। পেশাগত কারণেই মামলার বিষয়ে তাকে ফোন করা হয় বলে জানান তিনি।

তবে কে বা কারা বাসে আগুন দিয়েছে তা তিনি আগে থেকে কিছুই জানতেন না বলে দাবি করেন তিনি।

সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া ফোনালাপে কী কথা হয়েছে, নিচে তুলে ধরা হলো-

দাদা আদাব, আমি ফরিদা বলছি, হ্যাঁ.. পার্টি অফিসে আটকা পড়েছিলাম এতক্ষণ। গাড়ি পোড়াইছে ছেলেপেলে, ১১টার সময় প্রেস কনফারেন্সে আসছিলাম, এখন ওখানে আটকরা পড়ে দেরি হয়ে গেল। গাড়ি পোড়ায় ‍দিসে......? হ্যাঁ হ্যাঁ। গাড়ি কোন জায়গা পোড়াইছে। পুলিশের বাস আছে না, স্টাফ বাস থাকে না....! ওগুলোর মধ্যে আগুন দিছে, কয়টা? যুবদলের ছেলেরা। কয়টা... কোন জায়গায়.......? পার্টি অফিসের সামনেই। একটাই, একটা একটা। এখন দাঙ্গা পুলিশ ও র‌্যাব আসছে। এই প্রায় ঘণ্টা দেড়েক আমরা এখানে আটকা পড়েছিলাম। এখন এইমাত্র বের হলাম।

এদিকে, গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে পুরো ঘটনাকে সরকারের ষড়যন্ত্র দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপিকে হেয় করে দলীয় কর্মীদের গায়েবী মামলায় ফাঁসাতেই এ চক্রান্ত।

তবে ৫০২ সদস্যবিশিষ্ট বিএনপির কেন্দ্রীয় কমিটিতে ফরিদা ইয়াসমিন নামে নির্বাহী সদস্যের নাম পাওয়া যায়।

রাজধানীজুড়ে গণপরিবহনে অগ্নিসংযোগের ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের আওতায় আনার দাবিও জানিয়েছে বিএনপি।

প্রসঙ্গত, ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেন বিএনপির কর্মীরা। এরপরই কার্যালয়ের উত্তর পাশে কর অফিসের সামনে একটি বাসে আগুন দেয়া হয়। এ ঘটনার পরপরই বিএনপির নির্বাহী কমিটির সদস্য ফরিদা ইয়াসমিন ফোন করে ঘটনার বর্ণনা দেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীকে।

রাজধানীতে পৃথক ৯টি বাসে অগ্নিসংযোগের ঘটনাকে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও সহিংসতার উদ্দেশ্যেই বলে মনে করছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত