ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

খালেদা জিয়া মুক্তি পেয়ে ফিরোজাতেই উঠবেন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ মার্চ ২০২০, ১৭:৪৬

খালেদা জিয়া মুক্তি পেয়ে ফিরোজাতেই উঠবেন

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পাওয়ার পর গুলশানে নিজের বাসভবন ‘ফিরোজা’তেই উঠবেন। মঙ্গলবার বিকেল চারটার দিকে খালেদার মুক্তির বিষয়ে সরকারের ইতিবাচক অবস্থান ব্যক্ত করেন আইনমন্ত্রী আনিসুল হক।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের ভাই শামীম ইস্কান্দর গণমাধ্যমকে বলেন, তার বোন মুক্তি পাওয়ার পর নিজের বর্তমান বাসভবন ফিরোজাতেই উঠবেন।

শামীম ইস্কান্দর জানান, তিনি এখনও উপযুক্ত কর্তৃপক্ষের কাছ থেকে তার বোনের মুক্তির বিষয়টি শোনেননি।

তবে তিনি বলেন, ‘তিনি (খালেদা জিয়া) মুক্তি পাওয়ার পর এখন যে বাসভবন ফিরোজা সেখানেই উঠবেন। আর বিষয়টি এখনও তাকে জানানো হয়নি।’

এদিকে, খালেদা জিয়ার মুক্তির পরিপ্রেক্ষিতে দলের সিদ্ধান্ত কী হবে, তা এখনও বলতে পারেননি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমরা মাত্র বিষয়টি জেনেছি। এখনও এ বিষয়ে আলোচনা করিনি।

আরো পড়ুন: মুক্তি পাচ্ছেন খালেদা জিয়া

প্রসঙ্গত, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে তার বয়স ও মানবিক বিবেচনায় সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার জরুরি সংবাদ সম্মেলন করে এ কথা জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি জানান, ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারায় খালেদা জিয়ার দণ্ডাদেশ স্থগিত করে ৬ মাসের জন্য তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। নিজের বাসায় থেকে চিকিৎসা নেবেন এবং বিদেশ যেতে পারবেন না, এমন শর্তে তাকে মুক্তির সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বিষয়ে আমরা প্রস্তাব স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়েছি। তারা এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে তাকে (খালেদা জিয়াকে) মুক্তি দেবেন।

আরো পড়ুন: খালেদা জিয়া করোনার ঝুঁকিতে, শঙ্কা আইনজীবীদের

বিশ্বজুড়ে যে চিত্র দেখা যাচ্ছে, তাতে করোনাভাইরাসে ৬০ বছরের বেশি বয়সী মানুষের আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি। সেজন্য ৭৫ বছর বয়সী খালেদা জিয়াকে মুক্তির দাবি জানিয়ে আসছিল বিএনপি।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত