ঢাকা, শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ২২:৫৮

প্রিন্ট

দেশকে অন্ধকারাচ্ছন্ন গুহায় নিক্ষেপ করেছে সরকার: ফখরুল

দেশকে অন্ধকারাচ্ছন্ন গুহায় নিক্ষেপ করেছে সরকার: ফখরুল
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী অবৈধ সরকার সন্ত্রাসীদের দিয়ে হত্যা, গুম ও জখমের মতো অপকর্মের মাধ্যমে দেশকে এক অন্ধকারাচ্ছন্ন গুহার মধ্যে নিক্ষেপ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

আজ বিকেলে নারায়ণগঞ্জে রুপসী খন্দকার বাড়ীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনা এবং চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকারের জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠানে অতর্কিতে সশস্ত্র আওয়ামী যুবলীগ-ছাত্রলীগ সন্ত্রাসীরা অনুষ্ঠানের অতিথি নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না এবং তৈমুর আলম খন্দকারকে গুরুতর আহত করে। হামলায় আরও ৩০ জন আহত হয়েছে। -এই হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এ বিবৃতি দেয়া হয়।

মির্জা ফখরুল বলেন, দেশ থেকে বিরোধী দল ও মতকে উৎখাত করে নব্য বাকশালী শাসন চিরস্থায়ীভাবে প্রতিষ্ঠিত করা ও গণতন্ত্রকে ধ্বংস করার সুদুরপ্রসারী মাষ্টারপ্ল্যানের অংশ হিসেবে- আওয়ামী অবৈধ সরকার তাদের লালিত সন্ত্রাসীদের দিয়ে বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের হত্যা, গুম ও জখমের মতো অপকর্মের মাধ্যমে দেশকে এক অন্ধকারাচ্ছন্ন গুহার মধ্যে নিক্ষেপ করেছে। একদলীয় শাসনের আস্বাদন চিরকাল ভোগ করার অলীক স্বপ্ন বাস্তবায়ন করতেই সন্ত্রাসীদের দ্বারা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর চলছে বেপরোয়া গতিতে জুলুম ও সন্ত্রাস। বিএনপির যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিও সহ্য করতে পারছে না বর্তমান সরকার।

তিনি বলেন, আজ শান্তিপূর্ণ ঘরোয়া দোয়া মাহফিল অনুষ্ঠানে সশস্ত্র আওয়ামী যুবলীগ-ছাত্রলীগ সন্ত্রাসীদের বর্বরোচিত ও পৈশাচিক হামলায় অনুষ্ঠানের অতিথি মাহমুদুর রহমান মান্না এবং তৈমুর আলম খন্দকারকে গুরুতর আহত করার ঘটনা বর্তমান শাসকগোষ্ঠীর চলমান সহিংস সন্ত্রাসের আরো একটি নির্মমতার সাক্ষী। করোনা ভাইরাসের মরণছোঁবলে দেশের মানুষ যখন আতঙ্কিত তখন ভীত-সন্ত্রস্ত ও হতাশাগ্রস্ত মানুষকে করোনার হাত থেকে রক্ষা নয় বরং কেবলমাত্র রাষ্ট্রক্ষমতাকে সুদৃঢ় করতে সরকার অত্যন্ত নির্লজ্জভাবে বিরোধী দল দমনের পথেই হাঁটছে।

‘একদিকে করোনা ভাইরাসের ছোঁবল অন্যদিকে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নৃশংস হামলা চালিয়ে হত্যার ঘটনায় দেশ যেন মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে। সবদিক থেকে ব্যর্থ বর্তমান সরকার নানা কায়দায় দেশকে যে নৈরাজ্যকর পরিস্থিতির মধ্যে নিপতিত করেছে তাতে ইতিহাসের স্বৈরাচারী ও ফ্যাসিবাদী শাসকদের পরিণতির কথা হয়তো আওয়ামী সরকার বেমালুম ভুলে গেছে।’

বিএনপি মহাসচিব আজ নারায়ণগঞ্জে পারিবারিক পরিবেশে দোয়া মাহফিল অনুষ্ঠানে হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। একই সঙ্গে তিনি সন্ত্রাসীদের হামলায় আহতদের আশু সুস্থতা কামনা করেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত