ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২০, ০১:২৪

প্রিন্ট

জাকের পার্টির ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী পা‌লিত

জাকের পার্টির ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী পা‌লিত
প্রতীকী ছবি
‌নিজস্ব প্র‌তি‌বেদক

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) ও জাকের পার্টির ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দুই দি‌নের বি‌শেষ কর্মসূ‌চি পালন ক‌রে‌ছে সংগঠন‌টি। শুক্রবার বাদ জু’মা রাজধানী ঢাকাসহ সারা দেশে মহানগর, জেলা, উপজেলা ও থানা পর্যায়ে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। ১৯৮৯ সালের ঈদে মিলাদুন্নবীর (সাঃ) জাকের পার্টি প্রতিষ্ঠা হয়।

র‌্যালি থেকে তাকবীর ধ্বনীর মধ্য দিয়ে মোহাম্মদ (সাঃ) এর শান ও মানের প্রতি গভীর অনুরাগ ও তাজিম ব্যক্ত করা হয়। একই সাথে জাকের পার্টির প্রতিষ্ঠাতা হযরত শাহ্সুফী মাওলানা মুহাম্মদ হাশমতউল্লাহ নকশবন্দী মুজাদ্দেদীর (কুঃছেঃআঃ) স্মরণে তাকবীর ধ্বনী উচ্চারিত হয়।

র‌্যালি পূর্ব সমাবেশ থেকে নবী (সাঃ) এর প্রকৃত ইসলামের মানবিক ও নৈতিক সৌন্দর্য্যে আলোকিত হওয়ার গুরুত্ব তুলে ধরা হয়।

মোহাম্মদ (সাঃ) এর প্রতি ফ্রান্সে ন্যাক্কারজনক কটুক্তি ও ব্যাঙ্গচিত্রের মাধ্যমে চরম অবমাননার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এ ধরনের জঘন্য অপতৎপরতা বন্ধের জোর দাবি জানানো হয়।

এদিকে, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) ও জাকের পার্টির ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মিলাদ-মাহফিল অনু‌ষ্ঠিত হয়। শুক্রবার আসর নামাজের পূর্বে এ কর্মসূচি সম্পন্ন হয়। এতে দেশ ও জাতির সুরক্ষা, উন্নয়ন ও অগ্রগতি, মুসলিম উম্মাহর ঐক্য, সংহতি ও সৌভ্রাতৃত্ব সর্বোপরি শান্তিকামী বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

বাংলাদেশ জার্নাল/এইচকে

অন্যরা যা পড়ছে:

> গণতন্ত্রের সূর্য উঠবেই: ফখরুল

> রাজনৈতিক কারণে সংবাদকর্মীদেরকে প্রাণ দিতে হয়েছে

> বিএনপি প্রার্থীর পাশে নেই নির্বাচন পরিচালনা কমিটি

> ইসিতে অভিযোগ বিএনপির

> বিএনপি নেতাদের উদ্দেশ্যে কাদেরের পরামর্শ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত