ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

দুই অংশই ঐক্যবদ্ধভাবে কাজ করবে, প্রত্যাশা ড. কামালের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২১, ১৭:১২

দুই অংশই ঐক্যবদ্ধভাবে কাজ করবে, প্রত্যাশা ড. কামালের

গণতন্ত্র ফেরানোর আন্দোলনে দলটির দুই অংশই ঐক্যবদ্ধভাবে কাজ করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

শুক্রবার সকালে গণফোরামের একাংশের ৬ষ্ঠ জাতীয় সম্মেলনে এক লিখিত বার্তায় দলটির সভাপতি এ প্রত্যাশা ব্যক্ত করেন।

কামাল হোসেন বলেন, আমি অসুস্থতার কারণে আপনাদের সামনে সশরীরে উপস্থিত হতে পারিনি। তবে আপনাদের এই জাতীয় কাউন্সিলের সমাবেশকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি এবং আপনাদের সাফল্য কামনা করছি। আমি সব সময় ঐক্যের কথা বলেছি। আশা করি, গণফোরামের সকল নেতা-কর্মী ও সমর্থক ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র পুনরুদ্ধার, আইনের শাসন ও সুশাসন প্রতিষ্ঠার জন্য কাজ করবে।

নেতৃত্ব বিভক্তির জের হিসেবে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম দুই অংশে বিভক্ত হয়ে পড়ে গত বছর থেকেই। দুই অংশই আলাদাভাবে জাতীয় কাউন্সিলের তারিখ ঘোষণা করে। দলটির একাংশের নেতৃত্বে আছেন সাবেক নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও সাবেক সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু। তাদের কাউন্সিল আজকে হচ্ছে।

অপর অংশের নেতৃত্বে আছেন সাংসদ মোকাব্বির খান, আওম শফিউল্লাহ, মোশতাক আহমেদ। এই অংশের সাথে রয়েছেন ড. কামাল হোসেন। এই অংশের কাউন্সিল জানুয়ারিতে হবে।

অধ্যাপক আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টুর নেতৃত্বাধীন অংশটির শুক্রবার সকালে রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ষষ্ঠ জাতীয় কাউন্সিল হয়। সকালে উদ্বোধনী অনুষ্ঠান ও দুপুরে বাদ জুম্মা কাউন্সিলন অধিবেশন হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যাপক আবু সাইয়িদ। স্বাগত বক্তব্য দেন ষষ্ঠ জাতীয় কাউন্সিলের সদস্য সচিব সুব্রত চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আসম আবদুর রব বলেন, এই সরকার একটি ফ্যাসিস্ট-স্বৈরাচারী সরকার, অনির্বাচিত সরকার, ভোট ডাকাতির সরকার, গণবিরোধী সরকার। এই সরকারকে গণঅভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা থেকে হটাতে হবে। এজন্য দেশের মানুষের আজকে আন্দোলনের জন্য প্রস্তুত হয়ে আছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, আমার বোন শেখ হাসিনাকে অনুরোধ করব, বেগম খালেদা জিয়াকে বিদেশে যেতে দিন। মানবতা দেখিয়েছেন, আরেকটু দেখান।

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, দেশে এখন একটা দুঃশাসন চলছে। তিন তিন বারের প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন, জনপ্রিয় একজন নেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ। তাকে দ্রুত বিদেশে চিকিৎসার জন্য পাঠানো খুব জরুরি। এই সরকার খুবই অমানবিক, তারা তাকে বিদেশ পাঠাবে না।

গণফোরামের কেন্দ্রীয় নেতা জগলুল হায়দার আফ্রিকের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপির মনিরুল হক চৌধুরী, আবদুস সালাম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, জাসদের নাজমুল হক প্রধান, বিকল্পধারার শাহ আহমেদ বাদল, অধ্যাপক দিলারা চৌধুরী, গণফোরামের মোস্তফা মহসিন মন্টু, জেএসডির তানিয়া রব প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত