ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

নির্বাচনকে সামনে রেখে শক্তিশালী তৃণমূল চায় আওয়ামী লীগ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২২, ১৯:৫৭  
আপডেট :
 ২৫ ফেব্রুয়ারি ২০২২, ২০:০৭

নির্বাচনকে সামনে রেখে শক্তিশালী তৃণমূল চায় আওয়ামী লীগ

আওয়ামী লীগ আগামী নির্বাচনকে সামনে রেখে তৃণমূলকে আরও শক্তিশালী করতে চায় বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

শুক্রবার বিকেলে মাতুয়াইল বহুমূখী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ৬৫নং ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিএনপিক ইঙ্গিত করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেছেন, আজকে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একটি কুচক্রী মহল গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে। তাদের মোকাবিলায় তৃণমূলকে প্রকৃত অর্থে শক্তিশালীর করার বিকল্প নেই।

বিএনপির ঘোষিত লাগাতার কর্মসূচিকে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর অনুষ্ঠান ভন্ডুলের ষড়যন্ত্র বলে আখ্যায়িত করে তিনি বলেন, বিএনপি গতকাল সিরিজ আন্দোলনের কর্মসূসি ঘোষণা করেছে। তারা মার্চে জাতির পিতার জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান ভন্ডুল করতে এ কর্মসূচী দিয়েছে ৷ তারা বাংলাদেশের অস্তিত্বকে বিশ্বাস করে না। সারা দেশের মানুষ যখন বঙ্গবন্ধুর জন্মদিবস পালনের উদ্যোগ নিয়েছে। তখন তারা সেটা ভন্ডুল করার জন্য লাগাতার কর্মসূসি দিয়েছে।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি সবসময় চায় দেশের গণতন্ত্র বিপন্ন হোক। এজন্য বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম সবসময় হতাশা ছড়িয়ে বেড়ান। দেশে গণতান্ত্রিক ধারাবাহিকতা থাকুক তারা চায় না। এটা তাদের অভ্যাসে পরিণত হয়েছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন সংবিধান অনুযায়ী হবে। রাষ্ট্রপতি সংবিধান অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার ও কমিশনারদের যেভাবে করে দিবেন আওয়ামী লীগ স্বাগত জানাবে। বাংলাদেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে প্রয়োজন নির্বাচন। আর নির্বাচনের জন্য প্রয়োজন নির্বাচন কমিশন। সুতরাং সে নির্বাচন কমিশনের প্রতি আমাদের আস্থা, শ্রদ্ধা থাকতে হবে।

মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা লুৎফর রহমান খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শান্তনূ খান শান্ত’র সঞ্চালনায় বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ সভাপতি মিসবাহুর রহমান ভূইয়া রতন, শরফুউদ্দীন আহমেদ সেন্টু, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ.এম শরিফুল ইসলাম শরিফ, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না, ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল ও ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন।

এর আগে প্রধান অতিথির উপস্থিতিতে সম্মেলন উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, প্রধান বক্তা ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

বাংলাদেশ জার্নাল/ এআর/এমএম

  • সর্বশেষ
  • পঠিত