ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন করছে সরকার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ মার্চ ২০২২, ১৪:০৮

ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন করছে সরকার

আওয়ামী সরকার এখন ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোটের মাধ্যমে নির্লজ্জভাবে রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী সরকার এখন ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন শুরু করেছে। বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে রাজনীতির অঙ্গন থেকে সরিয়ে দিতে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দায়ের এবং আদালত কর্তৃক জামিন নামঞ্জুর যেন বর্তমান আওয়ামী সরকারের দৈনন্দিন কর্মসূচিতে পরিণত হয়েছে। আর এই কর্মসূচি সফল করার লক্ষ্যে মানুষের ভোটের অধিকার এবং গণতান্ত্রিক অধিকারকে জোর করে কেড়ে নেয়া হয়েছে।

অবিলম্বে হবিগঞ্জে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার এবং তাদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানিয়ে ফখরুল বলেন, ঢাকা মহানগর উত্তর শ্রমিক দলের আহ্বায়ক ও ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়কের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও শর্তহীন মুক্তির জোর দাবি জানাচ্ছি।

গতরাত নোয়াখালী জেলা জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক নুরুল আমিন খানকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, প্রতিহিংসাপরায়ণ বর্তমান সরকার বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোর নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতনের স্টীম রোলার চালিয়ে নিজেদের একচ্ছত্র আধিপত্য প্রতিষ্ঠিত করতে সীমাহীন হিংস্ররুপ ধারণ করেছে। আর এই উদ্দেশ্য পূরণে গুম, খুন, অপহরণ ছাড়াও বিরোধী নেতাকর্মীদের গ্রেপ্তারের মাধ্যমে কারান্তরীণ করতে বেপরোয়া হয়ে উঠেছে। গণতান্ত্রিক শক্তির ওপর কর্তৃত্ববাদের আঘাত আরও তীব্র রুপ ধারণ করেছে।

‘এরই ধারাবাহিকতায় রাজনৈতিক প্রতিহিংসার শিকার নোয়াখালী জেলা জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক নুরুল আমিন খানকে গ্রেপ্তার করা হয়েছে।’

তিনি বলেন, বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর এধরণের নিপীড়ণ ও জুলুম নিঃসন্দেহে দেশের জন্য এক অশনি সংকেত। তবে সরকারের ফ্যাসিবাদী আচরণের অবসান ঘটাতে জনগণ এখন ঐক্যবদ্ধ হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/ কেএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত