ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

ডিএনসিসি নির্বাচন নিয়ে রিটের কারণ খুঁজছে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১৬:৫৮  
আপডেট :
 ১৬ জানুয়ারি ২০১৮, ১৭:০৬

ডিএনসিসি নির্বাচন নিয়ে রিটের কারণ খুঁজছে বিএনপি

ঢাকা উত্তর সিটি করপোরেশন উপনির্বাচনের তফসিল স্থগিত চেয়ে হাইকোর্টে পৃথক দুটি রিটের কারণ খুঁজছে বিএনপি। এ প্রসঙ্গে দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আগে দেখি রিট কে করেছেন, কেন করেছেন এবং এর পিছনের উদ্দেশ্যটা কি। এছাড়া নির্বাচন তারা (সরকার)চায় কি চায় না, বিষয়টি এখনো আমরা জানি না।

এদিকে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেন, এটা আইনী প্রক্রিয়া। তাই বিষয়টি কোনোভাবেই দেখছি না। তবে আমার মতে, নির্বাচন কমিশনের অনেক আগেই বিষয়টি পরিস্কার করা উচিত ছিল।

নির্বাচনী প্রচারণায় কবে নাগাদ নামবেন- এমন প্রশ্নের জবাবে তাবিথ বলেন, বিধিমালা অনুযারি ৩১ জানুয়ারি থেকে নির্বাচনী প্রচারণা শুরু করা যাবে। আমি প্রথম দিন থেকেই নির্বাচনী প্রচারণা শুরু করতে চাই।

মঙ্গলবার ঢাকা উত্তর সিটি করপোরেশন উপ-নির্বাচনের তফসিল স্থগিত চেয়ে হাইকোর্টে পৃথক দুটি রিট হয়েছে। আদেশের জন্য আদালত আগামীকাল বুধবার দিন ধার্য করেছেন। আদালতে নিয়োজিত ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে মঙ্গলবার রিট আবেদন দুটির ওপর শুনানি হয়।

গত ৯ জানুয়ারি ডিএনসিসি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এই তফসিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে পৃথক দুটি রিট করেন দুই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান। একজন হলেন ইউপির চেয়ারম্যান আতাউর রহমান। অপরজন হলেন বেরাইদ ইউপির চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

কেএস/ডিপি

  • সর্বশেষ
  • পঠিত