ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

অস্তিত্বের প্রশ্নে আওয়ামী লীগ বেসামাল: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ মে ২০২৩, ১৭:৪৯

অস্তিত্বের প্রশ্নে আওয়ামী লীগ বেসামাল: ফখরুল
মির্জা ফখরুল। ফাইল ছবি

আওয়ামী কর্তৃত্ববাদী সরকার নিজেদের অস্তিত্বের প্রশ্নে এখন বেসামাল হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার এক সংবাদ বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলাধীন বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তার, বাড়িতে বাড়িতে তল্লাশি ও ভয়ভীতি প্রদর্শণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এ বিবৃতি দেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে ফখরুল বলেন, আওয়ামী কর্তৃত্ববাদী সরকার নিজেদের অস্তিত্বের প্রশ্নে এখন বেসামাল হয়ে উঠেছে। তাই অবৈধ শাসকগোষ্ঠী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নানা কায়দায় জুলুম-নির্যাতন চালিয়ে দেশের মানুষকে ভীত সন্ত্রস্ত রাখতে নিষ্ঠুর পথ অবলম্বন করছে।

তিনি বলেন, ১৭ মে রাতে জামালপুর জেলার মেলান্দহ উপজেলার ৯নং ঘোষেরপাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি রেজাউল করিম বুলবুল, সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া, ৮নং ফুলকোচা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মামুনুর রশীদ, ২নং কুলিয়া ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক বেলাল, সাবেক ছাত্রনেতা ও শেরপুর জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক মো. কামাল হোসেনকে বিনা ওয়ারেন্টে এবং নেত্রকোণা জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ তোফায়েল মীর ও পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রাশেদুল ইসলাম জুয়েলকে গায়েবী মামলায় গ্রেফতার, গ্রেফতারের উদ্দেশ্যে নেতাকর্মীদের বাড়ীতে বাড়ীতে ব্যাপক পুলিশী তল্লাশীসহ শেরপুর জেলায় ৩২ জন নেতাকর্মীর বিরুদ্ধে গায়েবী মামলা দায়ের সেই নিষ্ঠুরতারই অংশ। এর আগে শেরপুর জেলায় জেলা সমাবেশের প্রস্তুতি সভার আগের রাতে ১১ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

ফখরুল বলেন, অবৈধ সরকার যতই ষড়যন্ত্র এবং বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতনের খড়গ নামিয়ে আনুক না কেন, জনগণের রোষানল থেকে রেহাই পাবে না।

আরো পড়ুন: বিএনপির আবারো নতুন কর্মসূচি

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত