ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

বিএন‌পি আন্দোলনকে আমেরিকা নিয়ে গেছে: হানিফ

  নিজস্ব প্র‌তি‌বেদন

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫১

বিএন‌পি আন্দোলনকে আমেরিকা নিয়ে গেছে: হানিফ

জনগ‌ণের সাড়া না পে‌য়ে, বিএন‌পি আন্দোলনকে আমেরিকা নিয়ে গেছে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। বৃস্পতিবার দুপুরে রাজধানীর গুলশান ইয়ুথ ক্লাবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তবে তিনি এ কথা বলেন।

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে মাহবুব-উল আলম হানিফ ব‌লেন, জনগণের সাথে অনেক ধোকাবাজি, মিথ্যাচার, ভাওতাবাজি করেছেন- এগুলো বন্ধ করুন। আপনাদের আন্দোলনের প্রতি জনগণের কোন সমর্থন নেই। আপনারা বহুবার আন্দোলনের ডাক দিয়েছেন। কিন্তু জনগণের কোন সাড়া না পেয়ে ব্যর্থ হয়ে, এখন আন্দোলনকে আমেরিকা নিয়ে গেছেন। বিএনপি এখন বিদেশীদের কাছে ধর্ণা দিয়ে বেড়াচ্ছে। তাদের অপকর্মের কারণেই জনগণ আজকে তাদের কাছ থেকে মুখ ফিড়িয়ে নিয়েছে। বিএনপির কোন কথা বা কর্মের ওপর জনগণের এখন কোন আস্থা নেই।

বিএনপি পাকিস্তানের এজেন্ট হিসেবে বাংলাদেশকে দংশন করার কাজে লিপ্ত দাবি করে হানিফ বলেন, জনগণের কাছে যাদের আস্থা থাকবে না, তারা বিদেশীদের কাছে ধর্ণা দে‌বে এটাই স্বাভাবিক। তাই বিএনপিকে পরিস্কারভাবে জানিয়ে দিতে চাই, বাংলাদেশের জনগন শেখ হাসিনার উপর আস্থাশীল। আমাদের ক্ষমতার উৎস এদেশের জনগণ। দেশের জনগণ যতদিন আওয়ামী লীগের সাথে আছে ততদিন বিদেশীদের কাছে ধর্ণা দিয়ে বা কোন ষড়যন্ত্র করে এই সরকারকে ক্ষমতাচুত্য করা যাবে না। এই সরকারকে ক্ষমতার বাইরেও রাখা যাবে না।

‌বিএন‌পি চেয়ারপারসনের মু‌ক্তির বিষ‌য়ে আওয়ামী লী‌গের এ নেতা ব‌লেন, খালেদা জিয়ার মুক্তির দুইটি পথ আছে একটি হলো আইনের প্রক্রিয়ায় মুক্তি আরেকটি হলো নিজের অপরাধ স্বীকার করে মহামান্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করা। যদি মহামান্য রাষ্ট্রপতি ক্ষমা করেন।

তি‌নি আরো বলেন, এতিমের টাকা আত্মসাতের কারণেই আজকে খালেদা জিয়া কারাগারে। আইনী লড়াইয়ের মাধ্যমে তাকে মুক্ত করতে পারছে না বিএনপি। তাই এখন সকাল বিকাল দাবি করছে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। মুক্তি দিবে কে? প্রতিনিয়ত তথাকথিত বিএনপির নেতাকর্মীরা আন্দোলন করে জনগণকে বিভ্রান্ত করছে। আমরা বলেছি, আইনী লড়াইয়ের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করেন। আপনারা জানেন, বেগম খালেদা জিয়া টাকা আত্মসাৎ করেছে তাই আইনের মাধ্যমে মুক্তি না করতে পেরে রাস্তায় এসে সরকারের কাছে দাবি জানিয়ে যাচ্ছেন। আমরা তাই বলেছি, এই তথাকথিত আন্দোলন করে লাভ হবে না। বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার ক্ষমতা সরকারের নেই।

মাহবুব-উল আলম হানিফ বলেন, মানুষ এখন নির্বাচনমুখী। একাদশ নির্বাচন উৎসবমুখর হোক জাতি এখন এটাই চায়। কিন্তু এই নির্বাচনের যখন আর তিন মাস বাকি, তখন যদি এই নির্বাচনকে কেন্দ্র করে আমাদের দেশের একটি রাজনৈ‌তিক দল যারা ইতোপূর্বে ক্ষমতায় থেকে নানান রকম দুর্নীতি, সন্ত্রাস করার কারণে জনগণ থেকে প্রত্যা‌ক্ষাত হয়ে আস্তাকুঁড়ে নিক্ষেপ হয়েছে। জনগণের সমর্থন নেই বলে ২০১৪ সালে নির্বাচনে অংশগ্রহণ না করে জনগণের উপর আক্রমণ করে সন্ত্রাসী কর্মকাণ্ড করেছিলো। এখন আবারো তারা সক্রিয়।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা যে উন্নয়ন করেছি, আমাদের যে সফলতা আছে তা জনগণের সামনে তুলে ধরতে হবে। যদি আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হয়ে কাজ করে, তাহলে বাংলাদেশের এমন কোন রাজনৈতিক দল বা শক্তি নেই আগামী নির্বাচনে পরাজিত করতে পারে। তাই আমরা এক্যবদ্ধ হয়ে আগামী সংসদ নির্বাচনে নৌকাকে আবারো ক্ষমতায় এনে, দেশকে এগিয়ে নিয়ে যাব। এটাই হলো আমাদের প্রত্যাশা।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতুল্লাহর সভাপতি‌ত্বে বর্ধিত সভায় আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি শেখ বজলুর রহমান, নাজিমুদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, দপ্তর সম্পাদক এম সাইফুল্লাহ সাইফুল প্রমুখ।

‌টিও/ডিপি

  • সর্বশেষ
  • পঠিত