ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার

স্বল্প খরচে ইন্টারনেট পাবে তরুণরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৩:২৯  
আপডেট :
 ১৮ ডিসেম্বর ২০১৮, ১৩:৩০

স্বল্প খরচে ইন্টারনেট পাবে তরুণরা

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী ইশতেহার ঘোষনা করেছে আওয়ামী লীগ। এত বলা হয়েছে, স্বল্প খরচে তরুণদের কাছে ইন্টারনেটসহ বিভিন্ন তথ্যপ্রযুক্তির সুবিধা পৌছে দেওয়া হবে।

মঙ্গলবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এই ইশতেহার ঘোষণা করেন।

অনুষ্ঠানে ইশতেহার উপ-কমিটির আহ্বায়ক আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক সূচনা বক্তব্য রাখেন। ২১ সদস্য বিশিষ্ট ইশতেহার উপ-কমিটির সদস্য সচিব হলেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। ইশতেহার ঘোষণার অনুষ্ঠানে কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ইশহেতারে ‘তারুণ্যের শক্তি-বাংলাদেশের সমৃদ্ধি: তরুণ-যুবসমাজকে দক্ষ জনশক্তিতে রূপান্তর ও কর্মসংস্থানে নিশ্চয়তা’ প্রতিশ্রুতি দিয়েছে আওয়ামী লীগ। এতে বলা হয়েছে, স্বল্প খরচে তরুণদের কাছে ইন্টারেনটসহ বিভিন্ন তথ্যপ্রযুক্তির সুবিধা পৌছে দিতে ইয়ুথ প্ল্যান চালু করা হবে। উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী ও জঙ্গিবাদের প্রথম লক্ষ্য যুবসমাজকে আকৃষ্ট করা। এই যুবসমাজ যাতে আদর্শিক ভ্রান্তিতে মোহাবিষ্ট হয়ে জঙ্গি তৎপরতায় যুক্ত না হয়, সেজন্য কাউন্সিলিং এবং তাদের মধ্যে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনার বিকাশকে ত্বরান্বিত করা হবে।

তরুণদের মাদকের ছোবল ভয়াল আসক্তি থেকে মুক্ত করতে প্রতিটি জেলায় একটি করে সরকারি মাদকাসক্তি নিরাময় ও পুনবার্সন কেন্দ্র করা ও বেসরকারি কেন্দ্রগুলোর জন্য সরকারি অনুদান বাড়ানো হবে। প্রতিটি জেলায় একটি করে যুব স্পোর্টস গড়ে তোলা হবে।

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের যাত্রায় যুক্ত করা হবে তরুণদের। মধ্যম ও দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা প্রণয়নে আমলে নেওয়া হবে তুণদের বক্তব্য। জাতীয় যুবনীতির বাস্তবায়নে অগ্রগতি পরীবীক্ষণেও যুক্ত করা হবে, সমাজের সকল স্তরের তরুণদের।

সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ, এটাই দলটির নির্বাচনী ইশতেহারের শ্লোগান সামনে রেখে ২১টি বিশেষ অঙ্গীকার পূরণের প্রতিশ্রুতি দিয়েছে দলটি।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত