ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বঙ্গবন্ধুকে রাষ্ট্রীয় সম্মান দিতে চেয়েছিলেন খালেদা জিয়া

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৯, ১৬:১৬  
আপডেট :
 ১৭ আগস্ট ২০১৯, ১৬:২৩

বঙ্গবন্ধুকে রাষ্ট্রীয় সম্মান দিতে চেয়েছিলেন খালেদা জিয়া

জাতীয় নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমনাকে রাষ্ট্রীয় সম্মান দিতে চেয়েছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া; এমনটা বন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। শুক্রবার গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি।

আলাল বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে নিজের জন্মদিন নিয়ে বির্তকের অবসান চেয়েছিলেন। সংসদ নেতা হিসেবে তিনি আহবান জানিয়েছিলেন, শেখ মুজিবুর রহমান ও জিয়াউর রহমানকে রাষ্ট্রীয় সম্মাননা দিয়ে এ বির্তকের অবসান ঘটাতে।

বিএনপির এই নেতা আরো বলেন, ১৯৯১ থেকে ১৯৯৬ সালে প্রধানমন্ত্রীর প্রটোকল নিয়ে টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করেছেন খালেদা জিয়া। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করেছেন।

আলাল বলেন, বির্তকটা আমরা শেষ করতে চেয়েছি অনেক আগে থেকেই, এটা নতুন নয়। ২০১৫ সালে চেয়ারপারসন নিজেই এ বিষয়ে আপত্তি জানিয়েছিলেন। এরপরও কিছু কিছু নেতাকর্মীদের আবেগের দিকে তাকিয়ে পারা যায়নি। পরে আমরা ২০১৬, ১৭, ১৮ সাল ও চলতি বছরে আমরা ১৫ আগস্ট চেয়ারপারসনের জন্মদিন পালন করছি না।

তিনি আরো যোগ করেন, বির্তক রাজনীতিতে থাকবেই। প্রতিপক্ষের ত্রুটি খোঁজার চেষ্টা করলে আমরা যেমন পাবো, তারাও আমাদেরটা পাবেন। আমি মনে করি, এটা জাতীয় নেতা হিসেবে আরেকজন জাতীয় নেতাকে সম্মান প্রদর্শন করা।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত