ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বঙ্গবন্ধুর স্বপ্ন অনুযায়ী দেশ চলছে না: ড. কামাল হোসেন

বঙ্গবন্ধুর স্বপ্ন অনুযায়ী দেশ চলছে না: ড. কামাল হোসেন

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ১৯৭১ সালে আমরা ঐক্যবদ্ধভাবে দেশ স্বাধীন করেছি। বঙ্গবন্ধু অসাধ্যকে সাধন করেছেন। কিন্তু উনি যে স্বপ্ন দেখে গেছেন, সে অনুযায়ী দেশ চলছে না। দেশে এখন দুর্নীতি চলছে, জনগণকে ক্ষমতা থেকে বঞ্চিত করা হয়েছে। দেশকে রক্ষা করার জন্য জনগণের ঐক্যের কোনো বিকল্প নেই।

সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে সভার আয়োজন করে কৃষক শ্রমিক জনতা লীগ।

কামাল হোসেন বলেন, ‘খুব লজ্জা লাগে, প্রতিদিন যে ধরনের খবর পত্রিকায় পড়তে হয়। সত্যিকার অর্থে যদি বঙ্গবন্ধুর স্বপ্নের রাষ্ট্র থাকতো, জনগণ যদি রাষ্ট্রের মালিক থাকতো, এই ধরনের কুকর্ম হতো না দেশে।’

জনগণ সরকারের মিথ্যা প্রচারকে বিশ্বাস করছে না বলে মন্তব্য করে ড. কামাল বলেন, ‘সরকার উন্নয়নের কথা বলে— এ হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ। কিন্তু মানুষ তা বিশ্বাস করে না। এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ হতে পারে না, যেখানে প্রতিনিয়ত ধর্ষণ, হত্যাকাণ্ড ও সব ধরনের কুকর্ম হচ্ছে।’

এ সময় ড. কামাল আরও বলেন, আমাদের ভবিষ্যতের স্বপ্ন দেখতে হবে ঐক্যের ওপর ভর করে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল, এই দেশের জনগণই হবে সব ক্ষমতার মালিক। আজ নিজেদের দিকে তাকিয়ে দেখেন আমরা কি মালিকের ভূমিকায় আছি? বিভিন্নভাবে আমাদের অভিযোগ করতে হচ্ছে দেশ আজকে কার নিয়ন্ত্রণে চলছে, পুলিশ কার নির্দেশে মানুষকে এভাবে হয়রানি করছে। জনগণ যদি ক্ষমতার মালিক থাকত তাহলে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এমন অবস্থা হতো না।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন— গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আব্দুল কাদের সিদ্দিকী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত