ঢাকা, শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫:১২

প্রিন্ট

মিন্নির বাবার কালো চশমা কোথায়!

মিন্নির বাবার কালো চশমা কোথায়!
সোশ্যাল মিডিয়া ডেস্ক

ঘড়ির কাঁটা তখন বেলা ১১টা ৪০ মিনিট। র‌্যাব ও পুলিশের কড়া নিরাপত্তায় প্রিজনভ্যানে রিফাত হত্যার ১০ প্রাপ্তবয়স্ক আসামিকে আদালতে নিয়ে আসা হয়। এর কিছুক্ষণ পরই সাদা পোশাকে আদালতে উপস্থিত হোন এ মামলার অন্যতম আসামি ও নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি। সঙ্গে ছিলেন তার বাবা মোজাম্মেল হোসেন কিশোর।

অনেকটা নায়কের ভঙ্গিমায় মেয়েসহ আদালত পাড়ায় এন্ট্রি মারেন তিনি। চোখে কালো চশমা, মুখে খোঁচা খোঁচা সফেদ দাড়ি। দেখেই মনে হচ্ছিলো অনেকটা আত্মবিশ্বাসী তিনি।

যার কিছু হলেও স্পষ্ট হওয়া গিয়েছিলো রায়ের আগমুহূর্তে তার কথায়। তিনি বলেছিলেন, ‘আদালতে আসার আগে মিন্নি মুরগির মাংস দিয়ে ভাত খেয়েছে। মিন্নি আমার মেয়ে, আমি যেমন এখন শক্ত আছি, আমার মেয়েও তেমনই আত্মবিশ্বাসী। রায় যাই হোক, আমরা কোনোভাবে বিচলিত নই।’

আজ সকাল থেকেই বরগুনাসহ সারাদেশের মানুষ অধির আগ্রহে অপেক্ষায় ছিলো রিফাত হত্যার রায় শুনার জন্য। সামাজিক যোগাযোগমাধ্যমে সকাল থেকেই বাবাসহ মিন্নির ছবি ভাইরাল হয়।

তবে রায়ের ফলাফল এমন হবে হয়তো ভাবেননি মিন্নির বাবা কিশোর। মিন্নিসহ ৬ জনের ফাঁসির রায় শুনার পর খুব দ্রুত আদালত পাড়া ত্যাগ করেন তিনি। এসময় তার চোখে দেখা যায়নি কোনো চশমা এমনকি মুখও ছিলো মলিন। স্বাভাবিক, এমন রায়ের পর যেকোনো বাবার-ই মুখ মলিন হবার কথা!

এদিকে, ফেসবুকে নেটিজেনরা মিন্নির বাবার দুটো ছবি ব্যাপকহারে শেয়ার করছে। যেখানে ক্যাপশন জুড়ে দেয়া আছে, ‘মিন্নির বাবার কালো চশমা কোথায়’।

মেয়ের ফাঁসির রায় শুনার পর বাবা কিশোর সাংবাদিকদের জানান, এমন রায় তিনি প্রত্যাশা করেননি। তবে আদালতের প্রতি তার সম্মান রয়েছে। তিনি রায়ের ব্যাপারে উচ্চ আদালতে আপিল করবেন। এরপর খুব দ্রুত মোটরসাইকেলে আদালতের ফটক ত্যাগ করেন তিনি। তখন তার সঙ্গে মেয়ে মিন্নিকে দেখা যায়নি।

উল্লেখ্য, বরগুনার আলোচিত শাহনেওয়াজ রিফাত (রিফাত শরীফ) হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ৬ জনের ফাঁসির নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া বাকি চার আসামিকে খালাস দিয়েছেন আদালত। বুধবার বরগুনা জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত এ রায় ঘোষণা করেন।

আরও পড়ুন: মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত