ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে আরও একটি নতুন ফিচার

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০২ জুলাই ২০২৩, ১৬:০৩  
আপডেট :
 ০২ জুলাই ২০২৩, ১৮:২২

হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে আরও একটি নতুন ফিচার
হোয়াটসঅ্যাপে যুক্ত হতে যাচ্ছে এইচডি ভিডিও ফিচার। সংগৃহীত ছবি

ব্যবহারকারীদের চাহিদার কথা মাথায় রেখে হোয়াটসঅ্যাপ বিভিন্ন সময়ে আপডেট এবং নতুন ফিচার নিয়ে আসে। হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে শিগগরই হোয়াটসঅ্যাপে একটি ভিডিও ফিচার যুক্ত হতে যাচ্ছে। এর মাধ্যমে আপনি যে কাউকে উন্নত মানের ভিডিও পাঠাতে পারবেন। হোয়াটসঅ্যাপ এর আগে এইচডি ছবি পাঠানোর একটি ফিচার চালু করেছিল। এবার এইচডি ভিডিও পাঠানোর ফিচার চালু করছে। এই আপডেটটি বর্তমানে বিটা সংস্করণে পাওয়া যাবে।

ওয়েব বেটা ইনফো জানিয়েছে যে, এইচডি ভিডিওর জন্য হোয়াটসঅ্যাপের ভার্সন আপডেট করতে হবে। তারপরে এই ফিচার ব্যবহার করার সুযোগ পাওয়া যাবে। এর মানে ভিডিও পাঠানোর আগে দুটি ভিডিও সেটিংস থাকবে, যার মধ্যে স্ট্যান্ডার্ড এবং এইচডি থাকবে।

নতুন ফিচার পেতে হলে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের তাদের হোয়াটসঅ্যাপ বিটা সংস্করণ 2.23.14.10-এ আপডেট করতে হবে। আপনি যদি হোয়াটসঅ্যাপ বিটা প্রোগ্রামের একটি সঙ্গে যুক্ত থাকেন, তাহলে আপনি অবশ্যই এই আপডেটটি পেয়ে গিয়েছেন। এছাড়াও, হোয়াটসঅ্যাপ এখন বিটা পরীক্ষকদের একবারে ১০০টি ছবি শেয়ার করার অনুমতি দেয়।

এই ফিচার এখনো অ্যাপের সব ভার্সনের জন্য উন্মুক্ত করা হয়নি। বর্তমান ভার্সনে ছবি পাঠানোর সর্বোচ্চ সীমা ৩০ মেগাবাইট। সম্প্রতি নতুন আরো একটি ফিচার নিয়ে এসেছে এই মেসেজিং অ্যাপ। সেটি হচ্ছে সময় ধরে চ্যাট পিন করা অর্থাৎ সবার উপরে থাকা চ্যাটের মেসেজটি কত সময় ধরে সেখানে থাকবে তা আগেই ঠিক করা যাবে।

আরো পড়ুন: বিশ্বজুড়ে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামে বিভ্রাট

বাংলাদেশ জার্নাল/এএ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত