ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

বার্সেলোনার কোচ হচ্ছেন জাভি!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২০, ১৫:৫৮

বার্সেলোনার কোচ হচ্ছেন জাভি!

ফুটবল বিশ্বে অন্যতম জনপ্রিয় ক্লাব বার্সেলোনা। তারকাসমৃদ্ধ এই ক্লাব যেকোনো টুর্নামেন্টে অপ্রতিরোধ্য। তবে বছর দুয়েক আগেও যেই গতিতে ছিল মেসি-সুয়ারেজের বার্সেলোনা, এখন সেই গতিটা নেই। যদিও লা লিগায় শীর্ষ স্থানে রয়েছে দলটি, কিন্তু স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে হারের পর দলের দুর্বলতা নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে।

বার্সেলোনার সাময়িক এই ছন্দপতনের জন্য কোচ আর্নেস্ত ভালভার্দেকে দায়ী করছে সমর্থকরা। কোচ হিসেবে তিনি ইতোমধ্যে ভক্তদের অপছন্দের তালিকায় চলে গেছেন। এদিকে ম্যানেজমেন্ট কমিটিও ভাবছে তাকে বাদ দেওয়ার কথা।

ভালভার্দের পর কে হবেন বার্সেলোনার কোচ? শোনা যাচ্ছে, ইতিহাসের অন্যতম সেরা এই ক্লাবের সাবেক তারকা খেলোয়াড় জাভি হার্নান্দেজ হচ্ছেন নতুন কোচ।

ইতোমধ্যে জাভির সঙ্গে প্রাথমিক আলাপ সেরে নিয়েছেন বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল ও প্রধান নির্বাহী অস্কার গ্রু। তবে এখনই বিষয়টি চূড়ান্ত নয়।

বার্সেলোনার হয়ে ১৮ বছর খেলেছেন জাভি। কিংবদন্তি এই ফুটবলার ২০১৫ সালে যোগ দেন কাতারের ক্লাব আল সাদে। সেখানে প্রথমে খেলোয়াড় হিসেবে যোগ দিলেও পরবর্তীতে ক্লাবটির কোচের দায়িত্ব পান। বর্তমানে সেখানেই কোচ হিসেবে কর্মরত আছেন জাভি।

  • সর্বশেষ
  • পঠিত