ঢাকা, রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭ আপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২০, ১৮:০৩

প্রিন্ট

ভারতকে হারিয়ে টাইগ্রেসদের উড়ন্ত সূচনা

ভারতকে হারিয়ে টাইগ্রেসদের উড়ন্ত সূচনা
স্পোর্টস ডেস্ক

চারদলীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ভারত ‘এ’ দলের বিপক্ষে ৫ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

ভারতের পাটনার উর্জা স্টেডিয়ামে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরু থেকেই বেশ চাপের মুখে থাকে স্বাগতিকরা। নিয়মিত বিরতিতে উইকেট পতনের ফলে ৯৬ রানেই থেমে যায় ভারতের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান এসেছে মেহতার ব্যাট থেকে। এছাড়া অপরাজিত ২০ রান করেছেন ফুলমালি।

বল হাতে বাংলাদেশের ফাহিমা মাত্র ৭ রানে নিয়েছেন ২ উইকেট। এছাড়া ১৪ রানে ১ উইকেট গেছে জাহানারার ঝুলিতে। আর ১৬ রান খরচে ১ উইকেট নিয়েছেন নাহিদা খাতুন।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালোই করে সফরকারী বাংলাদেশ। দুই ওপেনার মুর্শিদা খাতুন ও আয়েশা রহমানের ব্যাট থেকে উদ্বোধনী জুটিতেই আসে ৩৩ রান। ২৮ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন মুর্শিদা খাতুন। এরপর নিগার সুলতানা ও ফারজানা হকের ৫০ রানের জুটিতে ভর করে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় টাইগ্রেসরা।

২৫ বলে ২৪ রান করে ফারজানা বিদায় নিলে বাকি কাজটা সারেন নিগার সুলতানা। ফাহিমাকে সঙ্গে নিয়ে দলকে এনে ৫ উইকেটের বড় জয়। এই জয়ে ভারতের সমান পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বাংলাদেশ।

উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতেই ভারত সফরে গেছে বাংলাদেশ নারী দল। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে ভারতের দুই দল- ভারত ‘এ’ এবং ভারত ‘বি’ দল। টুর্নামেন্টের আরেক দল হিসেবে খেলছে থাইল্যান্ড।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত