ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

আইসিইউতে মা, ছুটি নিলেন মেহেদী

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২০, ১৫:১৭

আইসিইউতে মা, ছুটি নিলেন মেহেদী

ঢাকার হয়ে দারুণ খেলা মেহেদী হাসান জাতীয় দলে ফিরবেন, বিপিএল চলাকালেই জানা গেছে। অলরাউন্ড পারফরম্যান্স করার পর মেহেদী নিজেও জেনেছেন, টি-২০ পরিবারের সদস্য হচ্ছেন তিনি। শনিবার বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে ফোনে সে বার্তাই দেওয়া হয় তাকে। পাকিস্তান সফরের ১৫ জনের স্কোয়াডের একজন তিনি। মেহেদীকে যখন সুখবর দেওয়া হচ্ছিল, তখন খুলনার একটি হাসপাতালে মায়ের সুস্থতা কামনায় প্রার্থনারত ছিলেন তিনি।

জাতীয় দলের এই তরুণ অফ স্পিনারের মা হার্টের সমস্যা নিয়ে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি। তাই জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়া হচ্ছে না তার। বিসিবির কাছ থেকে একদিন ছুটি চেয়ে নিয়েছেন। রাসেল ডমিঙ্গোর ক্যাম্পে কাল যোগ দেবেন তিনি।

বিপিএলের এলিমিনেটর ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় মেহেদীর দল ঢাকা প্লাটুন। ১৪ জানুয়ারি খুলনা যান পরিবারের কাছে। হার্টের ব্লকে রিং পরানো মায়ের খুব কাছেই থেকেছেন গত কিছুদিন। সেই মাকে দু'দিন আগে আইসিইউতে ভর্তি করাতে হয়। শনিবার মেহেদী জানান, 'মা এখনও আইসিইউতে। অনেকটা রিকভার করেছে। এক মাস আগে হার্টে রিং পরানো হয়েছিল। উনি একটু অনিয়ম করেছিলেন। সে কারণে সমস্যা হয়েছে। আমার মায়ের জন্য সবার কাছে দোয়া চাচ্ছি।'

২৫ বছর বয়সী মেহেদীর আন্তর্জাতিক টি২০ অভিষেক ২০১৮ সালে শ্রীলংকার বিপক্ষে সিলেটে। অভিষেকে ভালো করতে পারেননি মেহেদী। দুই ওভার বল করে ২৫ রান খরচ তার। ব্যাট হাতে করেন ১১ রান। জাতীয় দলের ক্যারিয়ার সে যাত্রায় ওখানেই থেমে যায়। ঘরোয়া ক্রিকেট এবং 'এ' দলের হয়ে গত দুই বছর ধারাবাহিক ভালো করে গত বছর ত্রিদেশীয় টি২০ সিরিজের স্কোয়াডে ডাক পান।

বঙ্গবন্ধু বিপিএলে অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে জাতীয় দলে জায়গা করে নিলেন। ১৩ ম্যাচে ১২ উইকেট ও তিন হাফ সেঞ্চুরিতে ২৫৩ রান তার। স্ট্রাইক রেট ১৩৬। ২৫ বছর বয়সী এ বোলার জাতীয় দল নিয়ে ভাবছেন একটু অন্যভাবে, 'ভালো করতে পারলে নিজের জন্যও ভালো। ধারাবাহিক ভালো করাটাই কঠিন। সাকিব আল হাসান, মুশফিক ভাই ছাড়া ওইরকম কেউই ধারাবাহিক পারফর্ম করেন না। ফোকাসটা ওখানে দিতে পারলে ভালো হবে।'

  • সর্বশেষ
  • পঠিত